Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

WB Election: দলনেত্রীর পথেই প্রচারে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ, লাভপুরে টোটো চালালেন প্রার্থী

নিজস্ব সংবাদদাতা
বীরভূম ১০ মার্চ ২০২১ ২০:৩৫
টোটোয় প্রচার তৃণমূলের বিধায়ক পদ প্রার্থীর।

টোটোয় প্রচার তৃণমূলের বিধায়ক পদ প্রার্থীর।
নিজস্ব চিত্র।

টোটো চালালেন বিধায়ক পদপ্রার্থী। গ্রামে গ্রামে গেলেন। গ্রামবাসীদের টোটোয় চাপিয়ে ঘুরলেন বাড়ি বাড়ি। গ্রাম বদলানোর সঙ্গে অবশ্য বদলে গেল সওয়ারিরাও। তবে চালকের আসনে ক্লান্তিহীন তিনি। লাভপুরের তৃণমূলের বিধায়ক পদপ্রার্থী অভিজিৎ ভট্টাচার্য এ ভাবেই পেট্রোপণ্যের মূ্ল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে শুরু করলেন ভোটের প্রচার। তার জন্য পেট্রল বা ডিজেল চালিত গাড়ি ব্যবহার না করে বেছে নিলেন জ্বালানিহীন ই-রিকশা যা টোটো নামে বেশি পরিচিত।

পেট্রোল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে দিন কয়েক আগেই ই-স্কুটি চালিয়ে নবান্নে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলনেত্রীর দেখানো পথেই এই ইস্যুতে প্রতিবাদ জানালেন লাভপুরের বিধায়ক পদপ্রার্থী অভিজিৎও। বুধবার চৌহাট্টা দু'নম্বর ব্লকে তাতিনপুরে টোটো চেপে গোটা গ্রামে ঘোরেন তিনি। সেই সঙ্গে মুখ্যমন্ত্রীর প্রত্যেকটি প্রকল্পের প্রচারও করেন। সাধারণ মানুষকে টোটোতে চাপিয়ে তাঁদের সুবিধা-অসুবিধার কথাও জেনে নেন।

টোটো চালিয়ে প্রচার প্রসঙ্গে জানতে চাওয়া হলে অভিজিৎ বলেন, ‘‘বিজেপি সরকার যে ভাবে পেট্রল, ডিজেল, রান্নার গ্যাসের দাম বাড়িয়েছে তাতে সাধারণ মানুষের পকেটে টান পড়েছে। পেট্রেল-ডিজেলের দাম যে হারে বাড়ছে, তাতে আগামিদিনে এই টোটোই ভরসা। এমনকি গরুর গাড়িও চড়তে হতে পারে সাধারণ মানুষকে। তাই আমার প্রচারও আমি এই টোটো চালিয়েই শুরু করলাম।’’ অভিজিতের এই অভিনব প্রচারে বুধবার তৃণমূলের প্রায় ২০০ কর্মী অংশ নেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement