Advertisement
২১ জুলাই ২০২৪

নদিয়ায় ভোট বেড়েছে: সূর্য

বিধানসভা নির্বাচনে জেলায় তেমন সাফল্য না পেলেও গত লোকসভা নির্বাচনের তুলনায় বাম-কংগ্রেস জোট তাদের ভোটের পরিমাণ বাড়িয়েছে বলে দাবি করল নদিয়া জেলা বামফ্রন্ট। লোকসভা নির্বাচনে নদিয়া জেলায় বাম-কংগ্রেসের মিলিত ভোট ছিল ৩৬.১৪শতাংশ। এ বারে তা বেড়ে হয়েছে ৪১.৪৭শতাংশ।

কৃষ্ণনগর জেলা পার্টি অফিসে সূর্যকান্ত। — নিজস্ব চিত্র।

কৃষ্ণনগর জেলা পার্টি অফিসে সূর্যকান্ত। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২৬ মে ২০১৬ ০১:১৩
Share: Save:

বিধানসভা নির্বাচনে জেলায় তেমন সাফল্য না পেলেও গত লোকসভা নির্বাচনের তুলনায় বাম-কংগ্রেস জোট তাদের ভোটের পরিমাণ বাড়িয়েছে বলে দাবি করল নদিয়া জেলা বামফ্রন্ট। লোকসভা নির্বাচনে নদিয়া জেলায় বাম-কংগ্রেসের মিলিত ভোট ছিল ৩৬.১৪শতাংশ। এ বারে তা বেড়ে হয়েছে ৪১.৪৭শতাংশ। ভোট বৃদ্ধির বিষয়টিকে সামনে রেখে সংগঠন মজবুত করার কথাও বলেছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। বুধবার সকালে কৃষ্ণনগরে জেলা পার্টি অফিসে সিপিএমের জেলা কমিটির বৈঠকে সূর্যবাবু বিধানসভা নির্বাচনের ফলাফল নিয়ে পর্যালোচনা করেন। সূর্যকান্ত বলেন, “ভোটের ফলাফল নিয়ে জেলায় জেলায় পর্যালোচনা হচ্ছে।’’ তিনি জানান, এ বার জেলার রিপোর্ট হাতে পেলে তা নিয়ে পর্যালোচনা শুরু হবে রাজ্য স্তরে। সেই আলোচনার ভিত্তিতেই দলের পরবর্তী কর্মসূচি ঠিক করা হবে।

নদিয়ায় দলের ভরাডুবি নিয়েও এ দিন বৈঠকে আলোচনা হয়েছে। পালাবদলের আবহেও এ জেলার তিনটি আসন দখলে রেখেছিল বামেরা। এ বার, সেই তালিকায় আরও বেশ কিছু বাড়তি আসন পাওয়া যাবে বলেও দলের প্রাথমিক রিপোর্টে দাবি করা হয়েছিল। কিন্তু ফল বেরোলে দেখা যায়, রানাঘাট (দক্ষিণ) ছাড়া কোনও আসনেই সাফল্য পায়নি দল। দলীয় সূত্রে জানা গিয়েছে, অথচ ওই আসনটি নিয়েই তেম আশাবাদী ছিলেন না দলীয় কর্মীরা। তাহলে? দলের এক কর্মী বলছেন, ‘‘মানুষের মনই বুঝতে পারিনি আমরা। খাপৃরাপ ফলের এটাও একটা বড় কারণ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

assembly election 2016 CPM
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE