×

আনন্দবাজার পত্রিকা

Advertisement
Powered By
Co-Powered by
Co-Sponsors

Bengal Polls: ভোটের পরও উত্তপ্ত বাগনান, বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর, অভিযোগ অস্বীকার তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা
বাগনান ০৮ এপ্রিল ২০২১ ১৫:৪২
বাগনানে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর।

বাগনানে বিজেপি কর্মীদের বাড়ি ভাঙচুর।
নিজস্ব চিত্র।

ভোট-পরবর্তী হিংসায় উত্তপ্ত হল হাওড়া জেলার বাগনান। বুধবার রাতে বাগনানের তামুলতলা, জলপাই, নাচক গ্রামে বিজেপি কর্মীদের বাড়িতে হামলা চালানো হয়েছে বলে অভিযোগ। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা এই কাজ করেছে বলে অভিযোগ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতৃত্ব।

বিজেপি-র অভিযোগ, তাদের বেশ কয়েকজন কর্মীর বাড়িতে ভেঙে দেওয়া হয়েছে। পাশাপাশি এলাকায় বোমাবাজি করে লুটপাটও চালানো হয়েছে। বিজেপি-র কর্মীদের দাবি, বুধবার রাতে তৃণমূলের বাইক বাহিনী বাগনানের এই সব গ্রামে তাণ্ডব চালায়। তাঁরা জানিয়েছেন, ভোটে ওই গ্রামগুলি থেকে তৃণমূল জিততে পারবে না বলেই হামলা চালিয়েছে। ঘটনার খবর পেয়ে রাতে পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী ওই গ্রামগুলিতে গিয়েছিল। ঘটনাস্থল থেকে বেশ কিছু বোমাও উদ্ধার করা হয়েছে। পুরো ঘটনার জেরে ওই সব এলাকা এখনও থমথমে।

এই ঘটনা প্রসঙ্গে ওই এলাকার বিজেপি নেতা দীপঙ্কর ভৌমিক বলেছেন, ‘‘বিজেপি-র এজেন্টদের ভোটের আগে থেকেই হুমকি দিচ্ছিল তৃণমূল কর্মীরা। ভোটের পর তাঁদের বাড়িঘর ভাঙচুর করা হল। সবাই খুব আতঙ্কে রয়েছেন।’’ দোষীদের অবিলম্বে গ্রেফতারের দাবিও করেছেন বিজেপি নেতৃত্ব। যদিও বাগনান বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরুণাভ সেন এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, ‘‘বিজেপি-র পায়ের তলায় মাটি নেই। বিজেপি এলাকার মানুষকে ভয় দেখিয়েছিল। তাই সাধারণ মানুষ প্রতিবাদ করেছে। তৃণমূল কোনও হামলা চালায়নি।’’

Advertisement
Advertisement