Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Nanur

Bengal Polls: নানুরে ‘জয় শ্রী রাম’ না বলায় তৃণমূল কর্মীকে মার, পাল্টা আক্রান্ত বিজেপি

রাজনৈতিক সঙ্ঘর্ষে ফের উত্তপ্ত বীরভূম জেলার নানুর। নানুরের সিঙ্গি গ্রামে ‘জয় শ্রী রাম’ না বলায় বিজেপি কর্মীরা এক তৃণমূল কর্মীকে ব্যাপক মারধর করেন বলে অভিযোগ৷

বোমা পড়ে নানুরের গ্রামে।

বোমা পড়ে নানুরের গ্রামে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নানুর শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২১ ১৫:০৮
Share: Save:

রাজনৈতিক সঙ্ঘর্ষে ফের উত্তপ্ত বীরভূম জেলার নানুর। নানুরের সিঙ্গি গ্রামে ‘জয় শ্রী রাম’ না বলায় বিজেপি কর্মীরা এক তৃণমূল কর্মীকে ব্যাপক মারধর করেন বলে অভিযোগ৷ ঘটনার পাল্টা হিসাবে বিজেপি কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেওয়া এবং বোমাবাজি করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। সিঙ্গি গ্রামের পঞ্চায়েত অফিস ও প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে কয়েকটি তাজা বোমাও উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার রাতের এই ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েছেন গ্রামবাসীরা।

ওই গ্রামে তৃণমূলের বুথ সভাপতি শেখ ফকিরের ছেলে বাপন শেখের অভিযোগ, মঙ্গলবার রাতে ব্যবসার কাজে তিনি যখন সিঙ্গির ডোমপাড়ার দিকে যাচ্ছিলেন তখন বিজেপি-র বেশ কিছু কর্মী তাঁর পথ আটকান। ‘জয় শ্রী রাম’ বলার জন্য ওই বিজেপি কর্মীরা তাঁর উপর জোর করেছিলেন বলে জানিয়েছেন তিনি। তা না বলায় বিজেপি কর্মীরা তাঁর উপর ছুরি দিয়ে আক্রমণ চালান বলে অভিযোগ। সেই ছুরি মাথায় লেগে আহত হন তিনি।

অন্য দিকে, বিজেপি-র অভিযোগ তৃণমূল কর্মীরা তাদের কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়েছেন। পাশাপাশি বেশ কয়েকটি বাড়ি ভাঙচুর করা হয়েছে। তৃণমূল বোমা মেরেছে বলেও অভিযোগ করেছে বিজেপি। ঘটনা নিয়ে স্থানীয় বিজেপি নেতা সদাই প্রামানিক বলেছেন, ‘‘আমরা বিজেপি করি বলে আমাদের বাড়িতে তৃণমূল কর্মীরা হামলা চালায়। কয়েকটি বাড়িও ভাঙচুর করেছে ওরা।’’

জানা গিয়েছে, ফেস্টুন টাঙানোকে কেন্দ্র করেই দু’পক্ষের মধ্যে ঝামেলার সূত্রপাত। রাজনৈতিক সঙ্ঘর্ষের জন্য এর আগেও বহুবার খবরের শিরোনামে এসেছে নানুর। কিন্তু ভোটের আগে বারবার উত্তপ্ত হওয়ায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন সেখানকার সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombing Nanur tmc bjp clash
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE