Advertisement
১৯ এপ্রিল ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: প্রচারে তোপ: ‘মোদীর মতো এতবড়় মিথ্যেবাদী একটাও দেখিনি’, বিষ্ণুপুরে আক্রমণাত্মক মমতা

বুধবার কাঁথিতে নরেন্দ্র মোদীর জনসভা ছিল। মমতা বন্দ্যোপাধ্যায়কে সেখানে কর্মসংস্থান-সহ নানা ইস্যুতে আক্রমণ করেছেন তিনি।

বিষ্ণুপুরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়।

বিষ্ণুপুরের জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১২:২১
Share: Save:

বাঁকুড়ায় জনসভা শুরু মমতা বন্দ্যোপাধ্যায়ের। বুধবার এই জেলার তিনটি বিধানসভা কেন্দ্র বিষ্ণুপুর, ওন্দা এবং বাঁকুড়ায় জনসভার কর্মসূচি রয়েছে মমতার। বাঁকুড়ার ১২টি বিধানসভা কেন্দ্রই তৃণমূলের শক্ত ঘাঁটি। এর মধ্যে কোতলপুর, ইন্দাস এবং বড়জোড়ায় আগেই সভা করেছেন মমতা। বাকি কেন্দ্রগুলিকে দখলে রাখার জন্য মমতা বুধবারের জনসভায় কী বলেন তাতে নজর থাকছে রাজনৈতিক পর্যবেক্ষকদের।

তবে বুধবার মমতার সভার কিছু আগেই মেদিনীপুরের কাঁথিতে জনসভা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সভা থেকে পশ্চিমবঙ্গের তৃণমূল সরকারকে নানা বিষয়ে আক্রমণ করেন তিনি। কর্মসংস্থানের প্রসঙ্গ তুলে আক্রমণ করেন মমতাকে। নন্দীগ্রাম প্রসঙ্গে মোদী বলেন, ‘সারা দেশের সামনে নন্দীগ্রামকে অপমান করেছেন দিদি’। এমনকি ‘২ মে দিদি যাচ্ছে’ বলে স্লোগানও দেন। রাজনৈতিক বিশ্লেষকদের অনুমান, বিষ্ণুপুর সভা থেকে প্রধানমন্ত্রীর আক্রমণের জবাব দেবেন মমতা।

বুধবার মমতা বন্দ্যোপাধ্যায় যা বললেন—

১২.৫৫: ‘খেলা হবে, বিজেপি খালি হবে’ স্লোগান মমতার।

১২.৫৩: ভোট মেশিন পাহারা দেওয়ার নির্দেশ দিলেন মমতা।

১২.৫২: আমার এক পায়ের বদলে লক্ষ লক্ষ পা পেয়েছি। আপনাদের পায়ের সাহায্যেই রোজ আসছি : মমতা

১২.৪৫: টাকা দিলে নেবেন কি নেবেন না আপনার ব্যাপার। ওটা আপনার টাকা। তবে টাকা নিলেও ভোট দেবেন না। ওরা বলতে পারে, ‘কোথায় ভোট দিচ্ছিস, দেখতে পাব’। মিথ্যে কথা। কিচ্ছু দেখতে পাবে না। তাই যদি বলে খরচ দিচ্ছি। ওদের খরচ করে দেবেন। ভোটটা জোড়া ফুলেই দেবেন : মমতা

১২.৪৪: একের পর এক সরকারি সংস্থার বেসরকারিকরণ হচ্ছে। ব্যাঙ্কের বেসরকারিকরণ হচ্ছে। ব্যাঙ্কে টাকা রাখেন তো? নোটবন্দির মতো ব্যাঙ্ক বন্ধ হলে টাকা চলে যাবে আপনার।

১২.৪০: ১০০ দিনের কাজ ২০০ দিনের কাজ হবে, বললেন মমতা।

১২.৩৮: জঙ্গলমহলে রোজ রক্ত ঝড়ত। এখন বলুন তো জঙ্গলমহলে মানুষ মরছে। বাঁকুড়া ভাল আছে তো? জঙ্গলমহলে ৪০ হাজার ছেলেমেয়েকে চাকরি করে দিয়েছি। যাতে তাঁরা মূলস্রোতে ফিরে আসেন। এসেছেনও। যা বলেছি তা করে দেখিয়েছি। বিষ্ণুপুরের জনসভায় বললেন মমতা।

১২.৩৭: মণ্ডল কমিশনে যাঁদের নাম আছে তাঁদের জন্য আলাদা কমিটি হবে।

১২.৩৬: সপ্তম পে কমিশনের কথা বলেছে বিজেপি। এদিকে ত্রিপুরায় প্রভিডেন্ট ফান্ড তুলে দিল। মিথ্যেবাদীর দল বিজেপি : মমতা

১২.৩৫: বাংলায় ভিন রাজ্য থেকে যারা আসে তাঁদের বহিরাগত বলি না। যারা শুধু ভোটের আগে আসে, তাদের বহিরাগত বলি: মমতা

১২.৩২: মমতা বললেন, ‘‘২৯১ টা সিটে আমাকেই ভোট দেবেন। তবেই তো আপনাদের বিনামূল্যে চাল দিতে পারব। সুবিধা দিতে পারব। আমাকে চাইলে জোড়া ফুলে ভোট দিন।’’

১২.৩০: ২ শতাংশ হারে ঋণ, প্রতিশ্রুতি মমতার।

১২.২৯: বিষ্ণুপুরে হেরিটেজ টাউন হবে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগেও বিষ্ণুপুরের ঘোড়া ও পট শিল্পীদের জন্য বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ভবিষ্যতে আরও উন্নতি হবে। আমি যা বলি করে দেখাই। বললেন মমতা।

১২.২৮: ফুল একটাই। মাটি মানে ঘাস। ঘাস মানে জোড়াফুল। আর সেই জোড়াফুলেই ভোটটা দেবেন: মমতা

১২.২৭ : বীরসা মুণ্ডার ছবি বলে কার ছবিতে মালা দিয়েছিল? মনে আছে? বিষ্ণুপুর কি ভুলে গিয়েছে? প্রশ্ন তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১২.২৭: মোদীর মতো এত বড় একটা মিথ্যেবাদী আমি জীবনে দেখিনি। প্রধানমন্ত্রীর চেয়ারটাকে আগে সম্মান করতাম। এখন আর করি না। বললেন মমতা

১২.২৬: বালুচরি শাড়ি আগে কাগজের মতো ছিল, আমি ওই শাড়ি আরও নরম করার ব্যবস্থা করেছি। বিশ্বের বাজারে আরও কদর বেড়েছে বালুচরির। বললেন মমতা বন্দ্যোপাধ্যায়।

১২.২৫: বিষ্ণুপুরের সমস্ত প্রাচীন পুঁথি ডিজিটাইজ করার প্রতিশ্রুতি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন সংস্কৃতিই আসলে সোনার খনি। ডিজিটাইজ হলে সেই সোনার খনি ঘরে ঘরে পৌঁছে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE