Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

Bengal Polls: মিত্র ইনস্টিটিউশনে সোমবার ভোট দেবেন মমতা, হুইলচেয়ার ঢোকার র‌্যাম্প বানালো কমিশন

বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের জন্য প্রতি বুথেই র‌্যাম্প তৈরির করার নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনেই মিত্র ইনস্টিটিউশনে তৈরি করা হয়েছে র‌্যাম্প।

মমতা বন্দ্যোপাধ্যায়।

মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২১ ২০:৫৬
Share: Save:

ভোট দিতে আসবেন মুখ্যমন্ত্রী। তাঁর যাতে কোনও অসুবিধা না হয় তাই মিত্র ইনস্টিটিউশনে করা হচ্ছে বিশেষ ব্যবস্থা। প্রতিবার ভোটের সময় বিকেলে মিত্র ইনস্টিটিউশনে ভোট দিতে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু নন্দীগ্রামের প্রচারে গিয়ে আঘাত পাওয়ার পর পায়ে প্লাস্টার করা হয়েছে তাঁর। ফলে হুইলচেয়ারে করেই ভোটের প্রচার করেছেন গত একমাস যাবৎ। এ বার ভোট দেওয়ার পালা। কিন্তু পায়ে প্লাস্টার থাকায় হুইলচেয়ারে করেই ভোট দিতে আসবেন মমতা। তাই কমিশনও মিত্র ইনস্টিটিউশনে র‌্যাম্প তৈরি করছে, যাতে মুখ্যমন্ত্রীর কোনও অসুবিধা না হয়।

সূত্রের খবর, সব কাজ মিটিয়ে বিকেলে ভোট দিতে আসবেন তিনি। তাই কমিশনও রবিবারই র‌্যাম্প নির্মাণের কাজ সেরে রেখেছে বলেই খবর। যদিও কমিশন সূত্রে জানা যাচ্ছে, বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের জন্য প্রতি বুথেই র‌্যাম্প তৈরির করার নিয়ম রয়েছে। সেই নিয়ম মেনেই ভাবনীপুর বিধানসভার মিত্র ইনস্টিটিউশনের বুথে তৈরি করা হয়েছে র‌্যাম্প। বিষয়টি নিয়ে আলোচনা হচ্ছে কারণ এখানে ভোট দিতে আসবেন মুখ্যমন্ত্রী স্বয়ং।

এই ঘটনার আরও একটি তাৎপর্য রয়েছে। ভবানীপুরের দু’বারের বিধায়ক মমতা এ বার নন্দীগ্রামে প্রার্থী হয়েছেন। বদলে রাসবিহারী থেকে ভবানীপুরে আনা হয়েছে বিদায়ী সরকারের বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়কে। গত লোকসভা ভোটে ভবানীপুর বিধানসভার এই বুথে এগিয়েছিল বিজেপি। এ বার বিজেপি প্রার্থী রুদ্রনীল সেই ঘটনার পুনরাবৃত্তি চাইছেন। তাই মুখ্যমন্ত্রীর লক্ষ্য হবে এই বুথ থেকে শোভনদেবকে ভাল ব্যবধানে এগিয়ে আনা। তাই সোমবার সারাদিন সংবাদমাধ্যমের নজর থাকবে মিত্র ইনস্টিটিউশনের এই বুথের দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE