×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

Bengal Polls: মমতার শপথ শেষ হতেই বিজেপি প্রার্থীর বাড়ি গেলেন মেদিনীপুরের বিধায়ক জুন মালিয়া

নিজস্ব সংবাদদাতা
মেদিনীপুর ০৫ মে ২০২১ ১৪:৩৬
বিজেপি প্রার্থীর বাড়িতে জুন মালিয়া।

বিজেপি প্রার্থীর বাড়িতে জুন মালিয়া।
নিজস্ব চিত্র।

নির্বাচনে ফল ঘোষণার পর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্তে যে ভাবে হিংসার ছবি ভেসে উঠছে, সেখানে প্রতিপক্ষের সঙ্গে সৌজন্যের নতুন নজির গড়লেন তৃণমূলের টিকিটে প্রথম বার বিধায়ক হওয়া জুন মালিয়া। মেদিনীপুর বিধানসভা কেন্দ্রে জুন হারিয়েছেন বিজেপি-র শমিতকুমার দাসকে। বুধবার মমতার শপথের পর শমিতের বাড়ি গেলেন জুন। ফুল-মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি শমিতকে ভাইফোঁটা দেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃতীয় বারের শপথগ্রহণ মেদিনীপুর শহরে লাগানো বড় স্ক্রিনে জেলার নির্বাচিত বিধায়কদের সঙ্গে দেখেছেন জুন। তার পর কয়েক জন বিধায়ক চলে যান জেলাশাসকের সঙ্গে দেখা করতে। আর জুন গেলেন তাঁর প্রতিপক্ষ শমিতের বাড়ি। তখন নিজের বাড়িতেই ছিলেন শমিত। সার্কিট হাউস মোড়ে গাড়ি থেকে নেমে বাকি রাস্তা পায়ে হেঁটেই শমিতের বাড়িতে যান তিনি। শমিতও বেরিয়ে এসে তাঁকে অভ্যর্থনা জানান। দু’জনের মধ্যে বেশ কিছুক্ষণ কথাবার্তাও হয়। জুন শমিতকে জানান, ভাইফোঁটা দিতে তাঁর বাড়ি আসবেন তিনি।

এ নিয়ে জুন বলেছেন, ‘‘অশান্তি নয়। শান্তি চাই। আমরা দু’জনেই শান্তির বার্তা দিতে চাই দুই দলের কর্মী সমর্থকদের। উন্নয়ন তো একা করা যায় না। হাতে হাত মিলিয়ে কাজ করার আহ্বান জানিয়েছি।’’ আর শমিত এ নিয়ে বলেছেন, ‘‘জুন আমার দিদি। ওঁর অভিনয় ভাল লাগে। তিনি এখন বিধায়ক। এক সঙ্গে কাজ করার বিষয়ে আমাদের মধ্যে কথা হয়েছে।’’

Advertisement
Advertisement