Advertisement
০৭ মে ২০২৪
West Bengal Assembly Election 2021

Bengal Polls: কেশপুর, নন্দীগ্রামে সংবাদ মাধ্যমের উপর হামলা,  অভিযোগের তির তৃণমূলের দিকে

আক্রান্ত সংবাদমাধ্যমের গাড়ি।

আক্রান্ত সংবাদমাধ্যমের গাড়ি। ছবি: ভিডিয়ো ফুটেজ থেকে।

নিজস্ব সংবাদদাতা
নন্দীগ্রাম, কেশপুর শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২১ ১৫:৩২
Share: Save:

রাজ্যে দ্বিতীয় দফার ভোটের সংবাদ সংগ্রহে নেমে আক্রান্ত হল সংবাদ মাধ্যম। তাদের গাড়ি লক্ষ্য করে ইট-পাথর ছোঁড়া হল। বাঁশের লাঠি নিয়ে চ়ড়াও হলেন দুষ্কৃতীরা। বৃহস্পতিবার দুই মেদিনীপুরের তিন কেন্দ্রে সংবাদ মাধ্যমের উপর হামলার ঘটনার খবর সামনে এসেছে। এর মধ্যে একটি হামলার ঘটনায় রিপোর্ট তলব করেছে কমিশন। গ্রেফতার করা হয়ছে ৭ জনকে।

বৃহস্পতিবার রাজ্যের চার জেলার ৩০টি কেন্দ্রে ভোট দান পর্ব শুরু হয় সকাল থেকেই। দুই মেদিনীপুরে ৯টি করে মোট ১৮টি কেন্দ্রে, বাঁকুড়ায় ৮টি এবং দক্ষিণ ২৪ পরগণার ৪টি আসনে ছিল ভোট। এর মধ্যে দুই মেদিনীপুরেই সংবাদ সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হয় সংবাদমাধ্যম। ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে ভেঙে চুরমার হয়ে গিয়েছে সংবাদমাধ্যমের গাড়ির সামনের কাচ। জখম হয়েছেন সাংবাদিকও। কেন্দ্রীয় বাহিনীর সামনেই সংবাদমাধ্যমের প্রতিনিধিদের প্রাণের হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ। বৃহস্পতিবার সংবাদমাধ্যমের উপর হামলার দু’টি ঘটনাতেই তৃণমূলের ‘দুষ্কৃতী’দের বিরুদ্ধে, অভিযোগ এনেছে বিজেপি। যদিও তৃণমূলের দাবি, বিজেপি নিজেরাই হামলা চালিয়ে তৃণমূলকে দোষারোপ করছে।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমের উপর আক্রমণের প্রথম ঘটনাটি ঘটে দুপুর ১২টা নাগাদ। পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের ১ নম্বর ব্লক লাগোয়া ২ নম্বর ব্লকের সাতেঙ্গাবাড়ি এলাকায়। সেখানে শুভেন্দু অধিকারীর কনভয় লক্ষ্য করে ইট ছোঁড়া হয় বলে অভিযোগ। শুভেন্দুর সঙ্গেই ছিল সংবাদমাধ্যমের গাড়ি। তাঁদের গাড়ি লক্ষ্য করেও ছোঁড়া হয় ইট-পাথর, গাড়িতে ভাঙচুড় চালানো হয় বলে অভিযোগ। বিজেপি-র দাবি, এই হামলার নেপথ্যে রয়েছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। শুভেন্দুর কনভয়ে হামলার সময়ে ‘গো ব্যাক’ স্লোগান ও দেয় তারা।

পরের ঘটনাটি ঘটে কাছাকাছি সময়েই, পশ্চিম মেদিনীপুরের কেশপুর কেন্দ্রে। গুণহারায় বিজেপি প্রার্থী প্রীতীশরঞ্জন কুঁয়ারের গাড়িতে ভাঙচুড় চালানো হয়। নেট মাধ্যমে ছড়িয়ে পড়া এ সংক্রান্ত একটি ভিডিয়ো ফুটেজে দেখা গিয়েছে সেখানেও সংবাদমাধ্যমের গা়ড়ি লক্ষ্য করে ইট ছোড়া হচ্ছে। বাঁশের লাঠি দিয়ে আঘাত করা হচ্ছে গাড়িতে। এমনকি, মহিলারাও ওই হামলায় অংশ নিয়েছেন বলে দেখা যায় ওই ভিডিয়োয়। যদিও আনন্দবাজার ডিজিটাল ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। এই হামলাও তৃণমূল দুষ্কৃতীরাই করেছে বলে অভিযোগ করেছে বিজেপি। যদিও তৃণমূলের দাবি, বিজেপি-র গোষ্ঠিদ্বন্দ্বের কারণেই এই হামলা। এর আগে ময়নায় দুপুর ১২টা নাগাদ বৃহস্পতিবার সংবাদমাধ্যমকে হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ। যদিও এই ঘটনায় হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Assembly Election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE