×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৪ জুন ২০২১ ই-পেপার

Bengal Election: কোভিডে মৃত্যু খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সিংহের, এই নিয়ে ৩ জন প্রার্থীর মৃত্যু রাজ্যে

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ এপ্রিল ২০২১ ১১:৪৫
তৃণমূল প্রার্থী কাজল সিংহ।

তৃণমূল প্রার্থী কাজল সিংহ।
ফাইল চিত্র।

করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার খড়দহ বিধানসভার তৃণমূল প্রার্থী কাজল সিংহের। ভোটের আগের দিন আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

কাজলের মৃত্যুর পর টুইটে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, ‘খুব, খুব দুঃখজনক ঘটনা। স্তম্ভিত। খড়দহে আমাদের প্রার্থী কাজল সিংহ প্রয়াত হলেন কোভিডে। মানুষের সেবা করার জন্য উনি নিজের জীবন নিয়োজিত করেছিলেন। নিরন্তর প্রচার করে গিয়েছেন। আমরা ওঁর অভাব বোধ করব। ওঁর পরিবারের প্রতি আমার সমবেদনা রইল’।

Advertisement

কয়েক দিন ধরেই অসুস্থ ছিলেন কাজল। ফলে নমুনা পরীক্ষা করা হয় তাঁর। গত বুধবার নমুনা পরীক্ষার ফল বেরোতে জানা যায়, তিনি করোনা পজিটিভ। তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়।

গত বৃহস্পতিবার ছিল খড়দহ কেন্দ্রে নির্বাচন। সে দিন হাসপাতালেই ছিলেন কাজল। ক্রমেই তাঁর অবস্থা খারাপ হচ্ছিল বলে হাসপাতাল সূত্রে খবর। অবশেষে সেখানেই মারা গেলেন তিনি।

এর আগে করোনা আক্রান্ত হয়ে রাজ্যে দুই প্রার্থীর মৃত্যু হয়েছিল। কিছু দিন আগে সামশেরগঞ্জের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী রেজাউল হক ওরফে মন্টু বিশ্বাস মারা যান। তার পর দিনই মৃত্যু হয় জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। কাজলকে নিয়ে করোনা আক্রান্ত হয়ে ৩ জন প্রার্থীর মৃত্যু হল রাজ্যে।

রেজাউল ও প্রদীপের মৃত্যুর পরে সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ভোট পিছিয়ে গিয়েছে। ১৬ মে হবে ওই দুই কেন্দ্রে ভোটগ্রহণ। যদিও কাজলের মৃত্যুর আগেই খড়দহে ভোট হয়ে গিয়েছে।

Advertisement