Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪

‘চা বাগানের জন্য হাজির আপনাদের চা-ওয়ালা’, বাংলায় বললেন মোদী

বাংলায় প্রচারে এসে আবার বাংলাতে ভাষণ শুরু করলেন নরেন্দ্র মোদী। আলিপুরদুয়ারের বীরপাড়ায় নির্বাচনী জনসভার জমায়েতকে মোদীর সম্বোধন, ‘‘আমার প্রিয় ভাইয়েরা ও বোনেরা।’’ এখানেই থামলেন না।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০১৬ ১৭:০৩
Share: Save:

বাংলায় প্রচারে এসে আবার বাংলাতে ভাষণ শুরু করলেন নরেন্দ্র মোদী। আলিপুরদুয়ারের বীরপাড়ায় নির্বাচনী জনসভার জমায়েতকে মোদীর সম্বোধন, ‘‘আমার প্রিয় ভাইয়েরা ও বোনেরা।’’ এখানেই থামলেন না। চা-তালুকের মানুষের সঙ্গে নিজের ‘আত্মীয়তা’য় জোর দিতে ফের মনে করিয়ে দিলেন নিজের ‘চা-বিক্রেতা’ পরিচয়।

বীরপাড়ার জনসভা এ বারের বিধানসভা নির্বাচনে এ রাজ্যে মোদীর দ্বিতীয় জনসভা। এর আগে খড়্গপুরের জনসভাতেও বাংলায় ভাষণ শুরু করেছিলেন মোদী। কিন্তু বীরপাড়ার সভায় আরও বেশি ক্ষণ বাংলায় কথা বলেন তিনি। বাংলা বলে শুধু বাঙালিকে কাছে টানার চেষ্টা করেই অবশ্য থেমে থাকেননি প্রধানমন্ত্রী। নিজের চা-বিক্রেতা পরিচয়টা মনে করিয়ে দিয়ে ডুয়ার্সের চা-জনগোষ্ঠীকেও এ দিন কাছে টানার চেষ্টা করেন তিনি। মোদী বলেন, ‘‘আপনাদের চা-ওয়ালা এসে গিয়েছে আপনাদের সমস্যার সমাধান করতে।’’

ডুয়ার্সের অসংখ্য ছোট-বড় চা-বাগানে যে শ্রমিকরা কাজ করেন, তাঁদের ভোট আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলার নির্বাচনে সব সময়ই নির্ণায়ক হয়ে ওঠে। সেই কারণেই মোদী নিজের চা বিক্রেতা পরিচয়ে এ দিন জোর দিয়েছেন বলে রাজনৈতিক মহল মনে করছে।

আরও পড়ুন:

সারদা-নারদ-সেতু, মমতাকে ত্রিশূলে বিঁধে তীব্র আক্রমণে মোদী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE