Advertisement
০১ মে ২০২৪
AIIMS Recruitment 2023

দিল্লির এমসে কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

সায়েন্টিস্ট ১ পদে আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। ৪৮ হাজার টাকা করে দেওয়া হবে প্রতি মাসে।

AIIMS

এমস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৫:৪৮
Share: Save:

দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেসে (এমস) রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সায়েন্টিস্ট ১ এবং রিসার্চ অ্যাসোসিয়েট নেওয়া হবে। বিশেষ প্রজেক্টে কাজের জন্য প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি। ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ প্রজেক্টটি স্পনসর করছে। সায়েন্টিস্ট ১ পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান বিষয়ে ফার্স্ট ক্লাস-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। পাশাপাশি সংশ্লিষ্ট বিভাগে আগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া প্রয়োজন। ৪৮ হাজার টাকা করে দেওয়া হবে প্রতি মাসে। রিসার্চ অ্যাসোসিয়েট পদে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগে পিএইচডি ডিগ্রি থাকা দরকার। প্রার্থীর বয়স ৪০ বছরের মধ্যে থাকতে হবে। প্রতি মাসে ৫৯,৬৯০ টাকা করে দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে। প্রথমে এক বছরের জন্য থাকবে কাজের মেয়াদ। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে দিল্লির এমস-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ৭ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে দিল্লির এমস-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE