Advertisement
১৯ মে ২০২৪
Andhra University Recruitment 2023

অন্ধ্র বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনার সুযোগ, নিয়োগ হবে মোট ৮৫টি শূন্যপদে

আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্তদের বেতনক্রম হবে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা প্রতি মাসে।

Andhra University

অন্ধ্র বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২৩ ১৭:১১
Share: Save:

বিশাখাপত্তনমের অন্ধ্র বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে কিছুদিন আগে বিশ্ববিদ্যালয়ের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদে প্রার্থীদের স্থায়ী ভাবে নিয়োগ করা হবে। অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদনপত্র সংগ্রহ করা হবে আগ্রহীদের থেকে। ইতিমধ্যেই সেই প্রক্রিয়ায় শুরু হয়ে গিয়েছে।

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে প্রফেসর পদে। মোট শূন্যপদ রয়েছে ৮৫টি। বিশ্ববিদ্যালয়ের মোট ৫১টি বিভাগে নিয়োগ করা হবে প্রফেসর পদে নিযুক্তদের। এর মধ্যে রয়েছে অ্যাপ্লায়েড ম্যাথেমেটিক্স, আর্কিটেকচার, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি থেকে শুরু করে হিন্দি, ইংলিশ অ্যান্ড লিঙ্গুইস্টিক্স, ল, থিয়েটার আর্টস-সহ বিভিন্ন বিভাগ। এর মধ্যে সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য কিছু পদে সরকারি নিয়ম প্রযুক্ত থাকবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ নেই বিজ্ঞপ্তিতে। নিযুক্তদের বেতনক্রম হবে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা প্রতি মাসে।

প্রতি বিভাগে এই পদে আবেদনের জন্য কিছু শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। আবেদনের জন্য ভারতীয় নাগরিক এবং প্রবাসী ভারতীয়দের জমা দিতে হবে যথাক্রমে ৩০০০ টাকা এবং ১২,৬০০ টাকা। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২০ নভেম্বর। এর পর সমস্ত নথি-সহ আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও ডাকযোগে পাঠাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ২৭ নভেম্বর। বাছাই প্রার্থীদের অ্যাকাডেমিক/ রিসার্চ স্কোর এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE