Advertisement
০২ মে ২০২৪
IBPS Recruitment 2023

আইবিপিএস-এর প্রবেশনারি ও স্পেশালিস্ট অফিসারের একাধিক পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু

পদগুলিতে মঙ্গলবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। আবেদনের শেষ দিন ২১ অগস্ট।

IBPS exam 2023

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৮:৩৫
Share: Save:

চলতি বছরের জন্য ইনস্টিটিউট অফ ব্যাঙ্কিং পার্সোনেল সিলেকশন (আইবিপিএস)-এর তরফে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। স্পেশালিস্ট অফিসার (এসও) এবং প্রবেশনারি অফিসার (পিও)/ ম্যানেজমেন্ট ট্রেনি নিয়োগের জন্য এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পদগুলিতে মঙ্গলবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

এ বছর স্পেশালিস্ট অফিসারের ১৪০২ টি এবং প্রবেশনারি অফিসারের ৩০৪৯টি শূন্যপদে প্রার্থী নিয়োগ করা হবে। মোট ১১টি ব্যাঙ্কের জন্য এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। স্পেশালিস্ট অফিসার (এসও) পদের প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী ৩০ এবং ৩১ ডিসেম্বর। পরের বছর জানুয়ারি মাসে হবে মেন পরীক্ষা। অন্য দিকে, প্রবেশনারি অফিসার (পিও) পদের জন্য প্রিলিমিনারি পরীক্ষা হবে আগামী সেপ্টেম্বরে এবং মেন পরীক্ষা হবে আগামী নভেম্বরে।

পদগুলির জন্য প্রয়োজনীয় যোগ্যতা, বয়ঃসীমা এবং অন্যান্য তথ্য মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের আইবিপিএস-এর ওয়েবসাইটে গিয়ে পদগুলিতে নিয়োগের লিঙ্কটিতে লিঙ্কটিতে ক্লিক করতে হবে। এর পর নিজেদের সমস্ত তথ্য দিয়ে নাম নথিভুক্ত করতে হবে। নাম নথিভুক্ত করা হলে সমস্ত প্রয়োজনীয় নথি, আবেদনপত্র এবং আবেদনমূল্য জমা দিলেই আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে। দু’টি পদেই আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তদের ১৭৫ টাকা এবং অসংরক্ষিতদের ৮৫০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ অগস্ট। প্রার্থীরা পরীক্ষার বিস্তারিত সময়সূচি এবং অন্যান্য তথ্য জানতে পারবেন আইবিপিএস-এর ওয়েবসাইটে ঢুকে মূল বিজ্ঞপ্তিতে গিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE