Advertisement
১৭ মে ২০২৪
BMC Recruitment 2024

বিধাননগর পুরনিগমের তরফে ১৩টি ওয়ার্ডে স্বাস্থ্যকর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে ‘অনারারি হেলথ ওয়ার্কার’ পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে ১৯ জন ব্যক্তিকে নিযুক্ত করা হবে। কাজ করতে হবে ১৩টি ওয়ার্ডে।

Health Worker.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জানুয়ারি ২০২৪ ১৩:১৬
Share: Save:

বিধাননগর পুরনিগমে চাকরির সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, আরবান লোকাল বডি (ইউএলবি)-র জন্য ‘অনারারি হেলথ ওয়ার্কার’ পদে কর্মী নিয়োগ করা হবে। তাঁদের প্রতি মাসে ৪,৫০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। মোট শূন্যপদ ১৯টি।

উল্লিখিত পদে শুধুমাত্র মহিলাদেরই নিয়োগ করা হবে। ১ জানুয়ারি, ২০২৪ অনুযায়ী, তাঁদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। আরবান লোকাল বডি অর্থাৎ শহরাঞ্চলের বাসিন্দা হলে, তবেই উল্লিখিত পদে কাজের সুযোগ মিলবে। আবেদনকারীদের মাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। তবে, উচ্চশিক্ষিত মহিলাদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে, তার আগে প্রার্থীদের আলাদা করে আবেদনপত্র জমা দিতে হবে। সশরীরে বিধাননগর পুরনিগমের দফতরে উপস্থিত থেকে পদপ্রার্থীদের জীবনপঞ্জি, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনকারীদের সমাজসেবামূলক কাজে আগ্রহ থাকা প্রয়োজন।

আগ্রহীদের ১২ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। ৬ থেকে ৭ মার্চের মধ্যে বাছাই করা প্রার্থীদের কাছে ইন্টারভিউয়ের জন্য তথ্য পৌঁছে যাবে। এর পরই পদপ্রার্থীদের কর্মজীবন সম্পর্কিত তথ্য যাচাই করে নেওয়া হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে প্রার্থীদের বিধাননগর পুরনিগমের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE