Advertisement
০১ মে ২০২৪
Presidency University Recruitment

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন রাজ্যের বিশ্ববিদ্যালয়ে, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে একটি প্রকল্পে গবেষণার কাজ চলছে। প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের তরফে ওই প্রকল্পের জন্যই সংশ্লিষ্ট পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

Presidency University.

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৪ ১৪:৩০
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ। বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে কর্মী প্রয়োজন। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। কেন্দ্রীয় সরকারের ডিপার্টেমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি-সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (ডিএসটি-এসইআরবি)-এর তরফে ওই গবেষণা প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে।

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে বায়োলজি শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তবে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও আবেদনকারীদের বায়োইনফরমেটিক্স টুল, সেল কালচার নিয়ে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৩৭ হাজার টাকা ফেলোশিপ বাবদ দেওয়া হবে।

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মীকে বেছে নেওয়া হবে। ইন্টারভিউ হবে ২০ মার্চ। তবে, ১৯ মার্চের মধ্যে ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথিও পাঠাতে হবে। মোট এক বছরের জন্য জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের তরফে আরও জানানো হয়েছে, ইন্টারভিউয়ের দিনও উল্লিখিত সমস্ত নথি সঙ্গে রাখতে হবে। নিযুক্ত ব্যক্তিকে পরবর্তী কালে বিশ্ববিদ্যালয়ের তরফে পিএইচডি করারও সুযোগ দেওয়া হবে। জেআরএফ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য এবং শর্তাবলি জানতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JRF recruitment 2024 Jobs in Presidency University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE