Advertisement
১৬ মে ২০২৪
BDL Recruitment 2023

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থায় নিয়োগ বিজ্ঞপ্তি, কারা আবেদন করতে পারবেন? 

সমস্ত পদে প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের বয়স ৩৩ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন।

ভারত ডায়নামিক্স লিমিটেড।

ভারত ডায়নামিক্স লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১১:৩২
Share: Save:

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত ডায়নামিক্স লিমিটেড ( বিডিএল)-এর উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়াও। সমস্ত পদে প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (এক্সপ্লোসিভস) গ্রেড-২ পদে। মোট শূন্যপদের সংখ্যা ১১। প্রার্থীদের বয়স ৩৩ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের তেলঙ্গানা, উত্তরপ্রদেশ ছাড়াও দেশের অন্যান্য স্থানে প্রয়োজন অনুযায়ী পোস্টিং দেওয়া হতে পারে। নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা এবং বেসিক পে অনুযায়ী বার্ষিক বেতন হবে ১২ লক্ষ ১১ হাজার টাকা।

প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল/ মেকানিক্যাল/ ইলেকট্রনিক্স/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বিটেক-এ ফার্স্ট ক্লাস থাকতে হবে। যাঁদের কেমিস্ট্রি বা এক্সপ্লোসিভ কেমিস্ট্রিতে এমএসসি-তে ফার্স্ট ক্লাস রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ছাড়াও, পরবর্তীতে সরকারি বা বেসরকারি ক্ষেত্রে ২ বছর আধিকারিক পদে নির্দিষ্ট বেতনক্রমে চাকরির অভিজ্ঞতাও থাকতে হবে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের ৫০০ টাকা জমা দিতে হবে। আগামী ২৩ জুলাই আবেদনের শেষ দিন। অনলাইনে আবেদন জানানোর পর রেজিস্ট্রেশন স্লিপ, পূরণ করা বায়োডেটা ফর্ম-সহ সমস্ত প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তি মোতাবেক ঠিকানায় পাঠাতে হবে আগামী ৩১ জুলাইয়ের মধ্যে। নিয়োগের জন্য ইন্টারভিউয়ের পর প্রার্থীদের মেডিক্যাল ফিটনেসও যাচাই করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথা সময়ে জানানো হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE