Advertisement
১৯ মে ২০২৪
CBPBU Recruitment 2023

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, কোন পদে, কত বেতনে হবে নিয়োগ?

অনলাইন এবং অফলাইনে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে।

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়।

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০২৩ ১১:০৯
Share: Save:

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। চুক্তির ভিত্তিতে অস্থায়ী ভাবে প্রার্থীদের কাজে নিযুক্ত করা হবে। অনলাইন এবং অফলাইনে এর জন্য আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

বিশ্ববিদ্যালয়ের রসায়ন (কেমিস্ট্রি) বিভাগের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে প্রজেক্ট ফেলো-১ পদে। শূন্যপদ একটি। প্রজেক্টটির অর্থ যোগান দেবে ইউজিসি-ডিএই কনসর্টিয়াম ফর সায়েন্টিফিক রিসার্চ। গবেষণা প্রকল্পের নাম- ‘সিন্থেসিস অ্যান্ড ডেভেলপমেন্ট অফ ম্যাগনেশিয়াম ডোপড জিনব্যান্ডাইট মেটিরিয়ালস ফর ডিফারেন্ট অ্যাপ্লিকেশনস’। প্রজেক্টটি চলবে আগামী এক বছর।

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। আবেদনকারীদের কেমিস্ট্রিতে এমএসসিতে ৫৫ শতাংশ নম্বর থাকা জরুরি। থাকতে হবে গেট/ নেট-জেআরএফ/ ইউজিসি-সিএসআইআর জয়েন্ট টেস্টের লেকচারশিপ/ এসএলইটি পাশের শংসাপত্র। এ ছাড়াও, তাঁদের বিভিন্ন রেফারিড জার্নালে গবেষণাপত্র প্রকাশিত হতে হবে। শিক্ষাগত যোগ্যতা এবং অভিজ্ঞতার ভিত্তিতে এই পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ১৪,০০০ টাকা বা ৩১,০০০ টাকা। মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও। নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে যাঁদের সংশ্লিষ্ট বিষয়ে অভিজ্ঞ ব্যক্তিদের।

বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। নথি পাঠাতে হবে আগামী ৬ জুলাইয়ের মধ্যে। আবেদনপত্র-সহ অন্যান্য নথি নির্দিষ্ট মেল আইডিতে পাঠাতে হবে আগামী ৭ জুলাইয়ের মধ্যে। নিয়োগের ইন্টারভিউয়ের দিনও সমস্ত নথি সঙ্গে রাখতে হবে যাচাইকরণ প্রক্রিয়ার জন্য। এই বিষয়ে প্রার্থীরা বিস্তারিত জানতে পারবেন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE