Advertisement
১৬ মে ২০২৪
WBUTTEPA Admission 2023

চার বছরের বিএ বিএড ও বিএসসি বিএড-এ ভর্তির দিনক্ষণ প্রকাশ ডব্লিউবিইউটিটিইপিএ-র

২০২৩-২০২৭ শিক্ষাবর্ষের জন্য চার বছরের ইন্টিগ্রেটেড কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হবে আর কিছুদিনেই।

ডব্লিউবিইউটিটিইপিএ তথা বাবা সাহেব অম্বেডকর এডুকেশন ইউনিভার্সিটি।

ডব্লিউবিইউটিটিইপিএ তথা বাবা সাহেব অম্বেডকর এডুকেশন ইউনিভার্সিটি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৩ ১৭:৩৭
Share: Save:

পূর্বতন ‘দ্য ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ টিচার্স ট্রেনিং এডুকেশন প্ল্যানিং অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন (ডব্লিউবিইউটিটিইপিএ) তথা বাবা সাহেব অম্বেডকর এডুকেশন ইউনিভার্সিটির তরফে বিএ বিএড এবং বিএসসি বিএড-এ ভর্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ২০২৩-২০২৭ শিক্ষাবর্ষের জন্য চার বছরের ইন্টিগ্রেটেড কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হবে আর কিছুদিনের মধ্যেই। সে সম্পর্কিত বেশ কিছু তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সম্প্রতি প্রকাশ করা হয়েছে।

দু’টি পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আগামী ১ জুলাই সকাল ১১টা থেকে চার বছরের বিএ বিএড এবং বিএসসি বিএড কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। কোর্সগুলির জন্য অনলাইনেই আবেদন করা যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে কোর্সগুলিতে আবেদন করার শেষ দিন আগামী ১৫ জুলাই রাত সাড়ে ১০টা। কোর্সের আবেদন মূল্য জমা দেওয়া যাবে ওই দিন রাত ১১টা পর্যন্ত। বিশ্ববিদ্যালয়ের অধীনস্থ কলেজগুলিতে বিভিন্ন বিষয়ের অনার্সে ভর্তির মেধাতালিকা প্রকাশ করা হবে আগামী ২০ জুলাই। সংশ্লিষ্ট কলেজগুলিতে এর পর পড়ুয়াদের ভর্তি নেওয়া হবে ২৫ জুলাইয়ের মধ্যে। ভর্তি হয়ে যাওয়া পড়ুয়াদের সমস্ত তথ্য বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে ২৬ জুলাইয়ের মধ্যে। এর পর কোর্সের ক্লাস শুরু হবে আগামী ১ অগস্ট থেকে।

বিশ্ববিদ্যালয়ের তরফে ভর্তির জন্য প্রয়োজনীয় যোগ্যতা এবং অন্যান্য নিয়মবিধির বিষয়ে ভর্তি প্রক্রিয়া শুরুর আগে বিস্তারিত জানানো হবে। সমস্ত তথ্য জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে চোখ রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE