Advertisement
২২ মে ২০২৪
Recruitment in BHU

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে একাধিক বিভাগে অধ্যাপক নিয়োগ, বেতন কত?

বাংলা, ইংরেজি, বিদেশি ভাষা, হিন্দি, সাংবাদিকতা এবং গনজ্ঞাপন বিভাগ-সহ আরও একাধিক বিভাগে নেওয়া হবে এই পদে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৩ ১৪:৩২
Share: Save:

শিক্ষকতা পেশায় চাকরির সুযোগ দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের একাধিক বিভাগে শিক্ষক নিয়োগ করা হবে। সেই মর্মে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের ফ্যাকাল্টি অফ আর্টসের তরফে এই পদে নিয়োগ করা হবে। বাংলা, ইংরেজি, বিদেশি ভাষা, হিন্দি, সাংবাদিকতা এবং গনজ্ঞাপন বিভাগ-সহ আরও একাধিক বিভাগে নেওয়া হবে এই পদে। প্রতিটি পদে আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।প্রফেসর পদে প্রতি মাসে বেতন দেওয়া হবে ১,৪৪,২০০ টাকা থেকে ২,১৮, ২০০ টাকার মধ্যে। অ্যাসোসিয়েট প্রফেসর পদে বেতন হবে ১,৩১,৪০০ টাকা থেকে ২,১৭,১০০ টাকার মধ্যে। অ্যাসিস্ট্যান্ট প্রফেসর বেতন পাবেন ৫৭,৭০০ টাকা থেকে ১,৮২,৪০০ টাকার মধ্যে।

কী ভাবে আবেদন করবনে?

প্রার্থীকে প্রথমে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি আবেদনের জন্য বরাদ্দ টাকাও জমা দিতে হবে। ৩১ জুলাই আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

ফ্যাকাল্টি অফ আর্টস ছাড়াও আরও অনেক বিভাগেই কর্মী নিয়োগ করা হচ্ছে প্রতিষ্ঠানের তরফে। সেগুলির বিস্তারিত তথ্য এবং এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE