Advertisement
০১ মে ২০২৪
BEL Recruitment 2023

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে কর্মখালি, কোন পদে, কত বেতনে কর্মী নিয়োগ করা হবে?

ভারত ইলেকট্রনিক্স লিমিটেডে কর্মখালি, কোন পদে, কত বেতনে কর্মী নিয়োগ করা হবে?

Bharat Electronics Limited

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৩ ১৮:০১
Share: Save:

ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ রয়েছে কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। প্রার্থীদের নিয়োগ করা হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা অফলাইনেই এর জন্য আবেদন করতে পারবেন।

সংস্থায় নিয়োগ হবে প্রজেক্ট ইঞ্জিনিয়ার-১ পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি। আগ্রহীদের বয়স ৩২ বছরের মধ্যে হলেই এই পদে আবেদন জানাতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের প্রাথমিক ভাবে তিন বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে সেই মেয়াদ আরও এক বছর পর্যন্ত বাড়তে পারে। প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ৪০,০০০ টাকা, ৪৫,০০০ টাকা, ৫০,০০০ টাকা এবং ৫৫,০০০ টাকা। এ ছাড়াও বিভিন্ন খাতে প্রতি বছর মোট ১২,০০০ টাকাও দেওয়া হবে। নিযুক্তদের পোস্টিং হবে অসমের যোরহাট এবং তেজপুরে।

আবেদনের জন্য প্রার্থীদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ কম্পিউটার সায়েন্স/ আইটি বা সম্পর্কিত কোনও বিষয়ে বিই/ বিটেক পাশ হতে হবে। এ ক্ষেত্রে অসংরক্ষিত প্রার্থীদের থাকতে হবে ৫৫ শতাংশ বা তার বেশি নম্বরও। এর পর সংশ্লিষ্ট ক্ষেত্রে দু’বছরের পেশাদারি অভিজ্ঞতা থাকাও জরুরি।

লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। একই সঙ্গে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ ৪০০ টাকাও জমা দিতে হবে। আবেদনের শেষ দিন ২ সেপ্টেম্বর। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE