Advertisement
০১ মে ২০২৪
BEL Recruitment 2024

৫১৭টি শূন্যপদে কর্মী নিয়োগ করবে ভারত ইলেক্ট্রিনিক্স, পোস্টিং পশ্চিমবঙ্গ-সহ অন্যত্র

প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে নিযুক্তদের বেতন দেওয়া হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা প্রতি মাসে।

BEL

ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৪ ১৮:০৯
Share: Save:

ইঞ্জিনিয়ারদের জন্য চাকরির সুযোগ রয়েছে ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ। সম্প্রতি কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রকের অধীনস্থ এই সংস্থার তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। একাধিক শূন্যপদে স্বল্প সময়ের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। দেশের বিভিন্ন অঞ্চলে পোস্টিং দেওয়া হবে নিযুক্তদের। এর জন্য ইতিমধ্যেই অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় নিয়োগ হবে ট্রেনি ইঞ্জিনিয়ার পদে। মোট শূন্যপদ রয়েছে ৫১৭টি। নিযুক্তদের কর্মস্থল হবে পশ্চিমবঙ্গ, দিল্লি, গুজরাত, মধ্যপ্রদেশ, অসম, কেরালা-সহ অন্যান্য রাজ্যে। প্রথমে এই পদে কর্মীদের দু’বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও এক বছর বৃদ্ধি করা হতে পারে।

শিক্ষাগত যোগ্যতার উপর নির্ভর করে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ২৮ বা ৩০ বছর। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বছরে নিযুক্তদের বেতন দেওয়া হবে যথাক্রমে ৩০,০০০ টাকা, ৩৫,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন বিষয়ে বিই/ বিটেক/ এমই/ এমটেক ডিগ্রি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে।

প্রার্থীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তার আগে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে এই পদে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে প্রার্থীদের। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১৫০ টাকা এবং ১৮ শতাংশ জিএসটি। আবেদনের শেষ দিন আগামী ১৩ মার্চ। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE