Advertisement
১৯ মে ২০২৪
Indian Rail Jobs 2024

রেল মন্ত্রক অধীনস্থ কলকাতার দফতরে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

কলকাতার দফতরে চিফ এগজ়িকিউটিভ অফিসার, এগজ়িকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে শূন্যপদ রয়েছে। অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে।

Braithwaite and Co. Limited.

ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৫:৪৪
Share: Save:

রেল মন্ত্রকের অধীনস্থ দফতরে কর্মখালি। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কলকাতার ব্রেথওয়েট অ্যান্ড কোম্পানি লিমিটেড (বিসিএল)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। বাছাই করা ব্যক্তিদের কলকাতার অফিসেই সরাসরি নিয়োগ করা হবে।

কোন পদে নিয়োগ করা হবে?

রাষ্ট্রায়ত্ত সংস্থার তরফে চিফ এগজ়িকিউটিভ অফিসার, এগজ়িকিউটিভ, মেনটেন্যান্স অ্যাসিস্ট্যান্ট এবং টেকনিশিয়ান পদে কর্মী নিয়োগ করা হবে।

কারা আবেদন করতে পারবেন?

উল্লিখিত পদে কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থায় পূর্বে অপারেশন, মার্কেটিং, বিজ়নেস ডেভেলপমেন্ট, ফ্রেবিকেশন, ওয়েল্ডিং-এর মতো বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। চিফ এগজ়িকিউটিভ অফিসার হিসাবে ২৫ বছর, এগজ়িকিউটিভ পদে ছ’বছর, মেনটেন্যান্স পদে তিন বছর এবং টেকনিশিয়ান পদে অন্তত ১০ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

আবেদনকারীদের যোগ্যতা:

পদপ্রার্থীদের মেকানিক্যাল কিংবা সিভিল ইঞ্জিনিয়ারিং, বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশনে স্নাতকোত্তর ডিগ্রি, কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় ডিপ্লোমা থাকা প্রয়োজন। চিফ এগজ়িকিউটিভ অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫৫ বছরের মধ্যে এবং অন্যান্য পদের ক্ষেত্রে অনূর্ধ্ব ৩০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

বেতন:

পদপ্রার্থীদের নিয়োগের পর বেতন হবে ২৬,৫৮৫ টাকা থেকে ১,৭২,৪৪০ টাকা। নিযুক্তদের একই সঙ্গে অন্যান্য ভাতাও দেওয়া হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

আগ্রহীদের অনলাইনে ইমেল মারফত আবেদন করতে হবে। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে নির্দিষ্ট ইমেল আইডিতে পাঠাতে হবে।

এই পদে আবেদনের শেষ দিন ১৫ ফেব্রুয়ারি। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সম্পর্কে আরও তথ্য জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE