Advertisement
৩০ এপ্রিল ২০২৪
BECIL Recruitment 2024

জাতীয় নির্বাচন কমিশনে কর্মী নিয়োগ করবে বেসিল, নিয়োগ হবে মোট ১৮টি শূন্যপদে

ডেটা এন্ট্রি অপারেটর এবং মাল্টিটাস্কিং স্টাফ (আনস্কিল‌্ড) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ২৩,০৮২ টাকা এবং ১৭, ৪৯৪ টাকা প্রতি মাসে।

Election Commission of India

জাতীয় নির্বাচন কমিশন। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৮:১৮
Share: Save:

জাতীয় নির্বাচন কমিশনে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ-প্রক্রিয়ার দায়িত্বে থাকবে রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)। সোমবার বেসিলের তরফে সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের স্বল্পমেয়াদি চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

নির্বাচন কমিশনে নিয়োগ হবে ডেটা এন্ট্রি অপারেটর এবং মাল্টিটাস্কিং স্টাফ (আনস্কিল‌্ড) পদে। মোট শূন্যপদ রয়েছে ১৮টি। ডেটা এন্ট্রি অপারেটর এবং মাল্টিটাস্কিং স্টাফ (আনস্কিল‌্ড) পদে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৩৫ এবং ৩০ বছর। ডেটা এন্ট্রি অপারেটর এবং মাল্টিটাস্কিং স্টাফ (আনস্কিল‌্ড) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ২৩,০৮২ টাকা এবং ১৭, ৪৯৪ টাকা প্রতি মাসে।

মাল্টিটাস্কিং স্টাফ (আনস্কিল‌্ড) পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণির পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। পেশাদারি অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অন্য পদটিতে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং দক্ষতার ভিন্ন মাপকাঠি রয়েছে। উভয় পদেই নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন স্থানীয় বাসিন্দা এবং সংশ্লিষ্ট বা সমগোত্রীয় বিভাগে চাকরিরতরা।

এই পদে বাছাই প্রার্থীদের স্কিল টেস্ট অথবা ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে তার আগে আগ্রহীদের বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ ফেব্রুয়ারি। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE