Advertisement
০১ মে ২০২৪
IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে জল পরিশোধন সংক্রান্ত গবেষণার কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং প্রতিষ্ঠানের নিয়ম মোতাবেক পারিশ্রমিক দেওয়া হবে।

IACS

আইএসিএস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৭:৪৯
Share: Save:

যাদবপুরের ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ একটি গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি কেন্দ্রের অর্থ সহায়তায় পরিচালিত হবে। মূলত রসায়নে ডিগ্রিধারীদের জন্যই এই সুযোগ। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানের স্কুল অফ মেটিরিয়াল সায়েন্সের গবেষণা প্রকল্পের জন্যই এই নিয়োগ। প্রকল্পে জল পরিশোধন বা বিশুদ্ধিকরণ নিয়ে গবেষণার কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রকের ওয়াটার টেকনোলজি ইনিশিয়েটিভ প্রোগ্রাম (ডব্লিউটিআই)-এর অর্থপুষ্ট।

প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তিকে প্রথমে ছ’মাসের জন্য প্রকল্পে কাজ করতে হবে। পরে প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ বাড়ানো হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি) এবং প্রতিষ্ঠানের নিয়ম মোতাবেক পারিশ্রমিক দেওয়া হবে।

আবেদনকারীদের রসায়নে পিএইচডি-র পাশাপাশি সারফেস কেমিস্ট্রি অফ ন্যানোমেটিরিয়ালস নিয়ে গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৭ ফেব্রুয়ারি। এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে এই পদে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ৮ বা ৯ ফেব্রুয়ারি। এই বিষয়ে বিশদ জানতে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE