Advertisement
২১ মে ২০২৪
CSIR-CMERI Recruitment 2024

দুর্গাপুরের সিএমইআরআইতে ২৪টি শূন্যপদে গবেষক নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

শিক্ষগত যোগ্যতা এবং পদের ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে প্রতি মাসে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৪৯,০০০ টাকা পর্যন্ত। প্রকল্পগুলির মেয়াদ ছ’মাস থেকে দু’বছর।

CSIR-CMERI

সিএসআইআর-সিএমইআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৪ ১৮:০৭
Share: Save:

দুর্গাপুরের সেন্ট্রাল মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং রিসার্চ ইন্সটিটিউট (সিএমইআরআই)-এ গবেষণামূলক কাজের জন্য বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগেই সে সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কেন্দ্রের কাউন্সিল অব সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর) অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদন জানাতে হবে না।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে প্রজেক্ট সিনিয়র রিসার্চ ফেলো, জুনিয়র রিসার্চ ফেলো, সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট, রিসার্চ অ্যাসোসিয়েট, প্রজেক্ট অ্যাসোসিয়েটস, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট এবং জুনিয়র প্রজেক্ট ফেলো পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৪। প্রার্থীদের বয়স ২৮ থেকে ৫০ বছরের মধ্যে হলেই সমস্ত পদে আবেদন করতে পারবেন। শিক্ষগত যোগ্যতা এবং পদের ভিত্তিতে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক হবে ২০,০০০ টাকা থেকে শুরু করে ৪৯,০০০ টাকা পর্যন্ত। প্রকল্পগুলির মেয়াদ ছ’মাস থেকে দু’বছর।

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

প্রতিষ্ঠানে আগামী ১ এবং ২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে ১১টার মধ্যে পদগুলিতে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। প্রার্থীদের যথাসময়ে বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে প্রতিষ্ঠানে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীরা প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE