Advertisement
০৫ মে ২০২৪
Bureau of Indian Standards Recruitment

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে কর্মখালি, একাধিক পদে রয়েছে কাজের সুযোগ

ডেপুটেশনের ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ন’টি।

Bureau of Indian Standards

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১৬:০৮
Share: Save:

কেন্দ্রীয় উপভোক্তা বিষয়ক মন্ত্রকের সংস্থা ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (বিওএস)-এ কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

লিগ্যাল বিভাগে ডিরেক্টর, মার্কেটিং অ্যান্ড কনজিউমার অ্যাফেয়ার্স, লাইব্রেরি এবং পাবলিকেশন বিভাগে ডেপুটি ডিরেক্টর পদে নিয়োগ করা হবে। ডেপুটেশনের ভিত্তিতে কাজ করতে হবে কর্মীদের। সব মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ন’টি।

লিগ্যাল বিভাগে ডিরেক্টর পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ল’ পাশ করা প্রয়োজন। মার্কেটিং অ্যান্ড কনজিউমার অ্যাফেয়ার্স বিভাগে ডেপুটি ডিরেক্টর পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠানের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিগ্রি থাকা দরকার। পাবলিকেশন বিভাগে আবেদনের ক্ষেত্রে বিজ্ঞান অথবা কলা বিভাগে ব্যাচেলর ডিগ্রি থাকতে হবে। লাইব্রেরি বিভাগের ক্ষেত্রে লাইব্রেরি সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। এ ছাড়াও, প্রতিটি পদে আবেদনের জন্য কেন্দ্র বা রাজ্য সরকার অধীনস্থ সংস্থায় কর্মরত হওয়া দরকার। তবে, সে ক্ষেত্রেও কিছু শর্তাবলি প্রযোজ্য। আবেদনের প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। এর পর আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী ‘এমপ্লয়েমেন্ট নিউজ়’ পত্রিকাতে প্রকাশিত হওয়ার ৪৫ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE