Advertisement
০৬ মে ২০২৪
Bank Job Recruitment 2023

৪০০-র বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, কোন পদে?

কলকাতা, আমদাবাদ, দিল্লি, পটনা, লখনউ, ভোপাল, মুম্বই এবং পুণেতে কর্মী নিয়োগ করা হবে।

Central Bank of India

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৮:০৮
Share: Save:

সরকারি ব্যাঙ্কে রয়েছে চাকরির সুযোগ। দেশ জুড়ে বেশ কিছু শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। সংস্থার ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সাফাই কর্মচারী কাম সাব-স্টাফ পদে নিয়োগ করা হবে। সাধারণ বিভাগ, তফসিলি জাতি-সহ আরও বিভাগ মিলিয়ে মোট শূন্যপদ রয়েছে ৪৮৪টি। কলকাতা, আমদাবাদ, দিল্লি, পটনা, লখনউ, ভোপাল, মুম্বই এবং পুণেতে কর্মী নিয়োগ করা হবে। ভারত ছাড়াও নেপাল এবং ভুটানের নাগরিকরা আবেদন করতে পারবেন। প্রার্থীর বয়স ৩১ মার্চ ’২৩ অনুযায়ী ১৮ থেকে ২৬ বছরের মধ্যে হওয়া দরকার। তবে, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে দশম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি জমা দিতে হবে। পাশাপাশি, আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ৯ জানুয়ারি ’২৪ আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE