Advertisement
০৩ মে ২০২৪
Admission in Vidyasagar University

সার্টিফিকেট কোর্সের সুযোগ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে, বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা

বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ ডিসেম্বর পর্যন্ত। তবে, প্রতিষ্ঠানের ওয়েবসাইটে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার দিনক্ষণ বাড়ানো হয়েছে।

Vidyasagar University

বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৫:২৪
Share: Save:

একাধিক বিষয়ে সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে আগেই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞপ্তি অনুযায়ী ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ১৫ ডিসেম্বর পর্যন্ত। তবে, প্রতিষ্ঠানের ওয়েবসাইটে পুনরায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ভর্তির আবেদনপত্র জমা দেওয়ার দিনক্ষণ বাড়ানো হয়েছে।

বিভিন্ন বিষয়ে তিন মাসের সার্টিফিকেট কোর্সের সুযোগ দিচ্ছে এই প্রতিষ্ঠান। ডায়াবেটিস এডুকেটর, ক্লিনিক্যাল ল্যাবরেটরি ম্যানেজমেন্ট অ্যান্ড টেকনোলজি, ইংরেজি গ্রামার অ্যান্ড কম্পোজিশন ফর কমপিটিটিভ এগজামিনেশন, ইন্ডিয়ান গভর্নমেন্ট অ্যান্ড পলিটিক্স-সহ আরও বিষয়ে রয়েছে। বিষয় অনুযায়ী কোর্স ফি ধার্য করা হয়েছে। ২ হাজার থেকে ৫ হাজার টাকার মধ্যে রয়েছে কোর্স ফি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর হতে হবে।

‘ফার্স্ট কাম ফার্স্ট’-এর ভিত্তিতে ভর্তি হওয়া যাবে। আগ্রহীদের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউলনোড করা দরকার। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্যে কোর্স ফি জমা দিতে হবে। শেষে আবেদনপত্র, কোর্স ফি জমা দেওয়ার নথি এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া আইডিতে মেল করে দিতে হবে। মেল করার পাশাপাশি আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সরাসরিও জমা দিতে হবে। ১৫ জানুয়ারি ’২৪ পর্যন্ত বাড়ানো হয়েছে আবেদনের সময়সীমা।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE