Advertisement
০৩ মে ২০২৪
Civil engineering Govt jobs 2024

নাইপার কলকাতায় সিভিল ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, মাসে বেতন ৭৫ হাজার টাকা

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৬৫ বছর বয়সিদের নিয়োগ করা হবে।

National Institute of Pharmaceutical Education and Research, Kolkata.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (নাইপার)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০৮
Share: Save:

কেন্দ্রীয় সরকারের অধীনে চাকরির সুযোগ। মিনিস্ট্রি অফ কেমিক্যালস অ্যান্ড ফার্টিলাইজ়ারস্-এর অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফার্মাসিউটিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চের (নাইপার) কলকাতার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, সিভিল ইঞ্জিনিয়ার পদে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। শূন্যপদ একটি।

সিভিল ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকেরা সংশ্লিষ্ট পদের জন্য আবেদন করতে পারবেন। তবে, আবেদনকারীদের স্নাতকের পরীক্ষার ফলাফলে ৬০ শতাংশের বেশি নম্বর থাকা প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের নতুন ক্যাম্পাসের বিভিন্ন নির্মাণকার্য পদ্ধতিতে নজরদারি এবং রক্ষণাবেক্ষণ করার জন্য নিয়োগ করা হবে। একই সঙ্গে তাঁকে স্ট্রাকচারাল এবং আর্কিটেকচারাল ড্রয়িং পর্যবেক্ষণ করার দায়িত্বও গ্রহণ করতে হবে।

প্রার্থীদের আরবান ডিজ়াইনিং, প্ল্যানিং, আর্কিটেকচার, সুপারভিসন, কনস্ট্রাকশন অফ মাল্টি স্টোরেড বিল্ডিংয়ের মতো বিষয় নিয়ে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৬৫ বছর বয়সি ব্যক্তিকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে ৭৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। অন্তত ১২ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

মোট ১১ মাসের জন্য সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হলেও চাহিদার ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। আগ্রহীদের ইমেল মারফত জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। তাঁদের ১৩ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে ইমেল মারফত যোগাযোগ করা হবে এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে নাইপার কলকাতার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE