Advertisement
০৫ মে ২০২৪
CPBU Recruitment 2024

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে গবেষক নিয়োগ, কোন বিভাগের জন্য?

প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে মোট ৩১,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে। যা পরবর্তী কালে বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

CPBU

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জানুয়ারি ২০২৪ ১৭:২৩
Share: Save:

কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর অধীনস্থ সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)। প্রকল্পটির নাম— ‘থিওরিটিক্যাল ইনভেস্টিগেশন অন ট্রান্সপোর্ট অফ মাইক্রোবস ইন নন-নিউটোনিয়ান ফ্লুয়িড ফ্লোজ়’।

প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। পরে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে। প্রকল্পে অনূর্ধ্ব ৩০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে মোট ৩১,০০০ টাকা ফেলোশিপ দেওয়া হবে। যা পরবর্তী কালে বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গণিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, নেট/ গেট পাশের শংসাপত্রও থাকতে হবে। যাঁদের ফ্লুয়িড মেকানিক্স সংক্রান্ত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি পাঠিয়ে এর জন্য আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ জানুয়ারি। এর পর ৩১ জানুয়ারি দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে প্রার্থীদের যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE