Advertisement
০৬ মে ২০২৪
CSIR CGCRI Recruitment 2024

বিজ্ঞানী প্রয়োজন কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায়, নিয়োগ কতগুলি শূন্যপদে?

নিযুক্তদের বেতন কাঠামোর বিষয়ে নিয়োগ-বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

CSIR-CGCRI

সিএসআইআর-সিজিসিআরআই। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৮:৪৪
Share: Save:

কেন্দ্রের কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ প্রতিষ্ঠান সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই)-এ একটি স্থায়ী পদে কর্মী নিয়োগ করা হবে। সোমবার প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন করতে হবে।

প্রতিষ্ঠানে নিয়োগ হবে সায়েন্টিস্ট বা বিজ্ঞানী পদে। মোট শূন্যপদের সংখ্যা ১২। এর জন্য আবেদনাকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩২ বছর। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের বেতন কাঠামোর বিষয়ে নিয়োগ-বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

বিজ্ঞান অথবা ইঞ্জিনিয়ারিংয়ের বেশ কয়েকটি বিষয়ে ব্যচেলর্স/মাস্টার্স ডিগ্রি থাকলে বা প্রার্থীরা পিএইচডি যোগ্যতাসম্পন্ন হলে এই পদে আবেদন করতে পারবেন। উচ্চ যোগ্যতাসম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে ক্লিক করে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৫০০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৪ জানুয়ারি। এর পর আবেদনপত্রের প্রিন্ট আউট-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে দিতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ৩১ জানুয়ারি। এর পর প্রতিষ্ঠান নির্ধারিত নিয়োগ-পদ্ধতি অনুযায়ী এই পদে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE