Advertisement
২০ মে ২০২৪
CSIR Scientist Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় টেকনোলজিস্ট এবং বৈজ্ঞানিক প্রয়োজন, জেনে নিন আবেদনের শর্তাবলি

কেন্দ্র বা রাজ্য সরকার অধীনস্থ সংস্থায় কাজ করেছেন, এমন আধিকারিকদের নিয়োগ করা হবে। অনলাইনে প্রার্থীদের আবেদনপত্র পাঠাতে হবে।

Council of Scientific & Industrial Research, New Delhi.

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চ, নয়া দিল্লি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১২:২১
Share: Save:

টেকনোলজিস্ট এবং বৈজ্ঞানিকদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কর্মখালি। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইনডাস্ট্রিয়াল রিসার্চের বিভিন্ন দফতরে প্রার্থীদের নিয়োগ করা হবে। এই মর্মে সংস্থার পক্ষ থেকে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ‘ডিস্টিংগুইশ্ট সায়েন্টিস্ট’ পদে দফতরের বিভিন্ন বিভাগের প্রার্থীদের কাজ করতে হবে।

কারা আবেদন করতে পারবেন?

বিজ়নেস ডেভেলপমেন্ট গ্রুপ বিভাগে এক জন, ইনফরমেশন কমিউনিকেশন টেকনোলজি গ্রুপ বিভাগে এক জন, সিএসআইআর - ইনোভেশন কমপ্লেক্স বিভাগে এক জন করে মোট তিন জন প্রার্থী নিয়োগ করা হবে। আবেদনকারীদের আন্তর্জাতিক, কেন্দ্র অথবা রাজ্য সরকারের অধীনস্থ সংস্থায় বৈজ্ঞানিক কিংবা টেকনোলজিস্ট পদে অন্তত ২০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। বিজ্ঞান কিংবা ইঞ্জিনিয়ারিং বিভাগের যে কোনও শাখায় পিএইচডি ডিগ্রি থাকা বাঞ্ছনীয়। আবেদনকারীদের ভিজ়িটিং প্রফেসর হিসাবে কাজ করার অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বেতন এবং অন্যান্য তথ্য:

এই পদে নিযুক্ত ব্যক্তি মাসে ২ লক্ষ পাঁচ হাজার থেকে শুরু করে ২ লক্ষ ২৪ হাজার টাকা বেতন হিসাবে পাবেন। চুক্তির ভিত্তিতে পাঁচ বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে। আন্তর্জাতিক সম্মানপ্রাপ্ত বৈজ্ঞানিকদের ক্ষেত্রে চুক্তির সময়সীমা শর্তসাপেক্ষে নির্ধারণ করা হবে। মুম্বই এবং দিল্লির দফতরে প্রার্থীদের কাজ করতে হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে মেল যোগে জীবনপঞ্জি, কর্মজীবনের শংসাপত্র এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র পাঠাতে হবে। এছাড়াও, ডাকযোগে দিল্লির দফতরেও আবেদনপত্র গ্রহণ করা হবে। ১০ অগস্ট পর্যন্ত এই পদে আবেদনপত্র পাঠানো যাবে। অন্যান্য তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE