Advertisement
০৫ মে ২০২৪
CGCRI Kolkata Recruitment 2024

সিএসআইআর-এর কলকাতা কেন্দ্রে কর্মখালি, কোন পদে চলছে নিয়োগ?

কলকাতার সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউটের ডিরেক্টর পদে কর্মখালি রয়েছে। ওই পদে ৪৫ থেকে ৫৬ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

CSIR CGCRI.

সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৪
Share: Save:

কেন্দ্রীয় সংস্থার অধিকর্তা পদে কাজের সুযোগ। থাকতে হবে ন্যাচরাল সায়েন্সেস অথবা ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি। বয়স হতে হবে ৪৫ থেকে ৫৬ বছরের মধ্যে। অন্তত ১৬ বছর রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তবেই কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের কলকাতার দফতরে ডিরেক্টর পদে ওই ব্যক্তিকে নিয়োগ করা হবে। কাজ করতে হবে কলকাতার সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউটে।

ওই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের বিভিন্ন প্রশাসনিক বিষয়ের দায়িত্ব নিতে হবে। একই সঙ্গে গবেষণামূলক কাজের মান কী ভাবে বৃদ্ধি করা যেতে পারে, সেই বিষয়ে উদ্যোগী হতে হবে তাঁকে। পাশাপাশি, বর্তমান পরিস্থিতির নিরিখে কোন কোন বিষয়ে প্রতিষ্ঠানের উন্নতি সাধন করা সম্ভব, সেই বিষয়টিও নবনিযুক্ত অধিকর্তার দায়িত্বের অধীনে থাকবে।

অধিকর্তা পদে নিযুক্ত ব্যক্তির বেতনক্রম হবে ১,৮২,২০০ টাকা থেকে ২,২৪,১০০ টাকা। মোট ছ’বছরের চুক্তিতে ওই পদে কাজ করতে হবে। তবে কাজের নিরিখে ওই পদে মেয়াদের সময়সীমা পরিবর্তন করা হলেও হতে পারে। প্রতিষ্ঠানের তরফে আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও ডাকযোগে আবেদন পাঠানো যেতে পারে।

আবেদনপত্রে সঙ্গে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ জীবনপঞ্জিও পাঠাতে হবে। ওই আবেদনপত্র ১০ এপ্রিলের আগে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের মধ্যে থেকে চূড়ান্ত পদের জন্য কী ভাবে নিয়োগ করা হবে, সেই বিষয়ে জেনে নিতে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE