Advertisement
২৬ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় কর্মী নিয়োগ, প্রতি মাসে ৩৫ হাজার টাকা আয়ের সুযোগ

সংশ্লিষ্ট সংস্থার শূন্যপদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে।

IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৭
Share: Save:

কৃষিবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীকে প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে কর্মী হিসাবে প্রয়োজন। নিয়োগ করা হবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতার দফতরে। ওই দফতরের সেন্টার ফর ক্লাইমেট অ্যান্ড এনভায়রনমেন্টাল স্টাডিজ়-এর একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন।

প্রতিষ্ঠানের তরফে এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ‘কো-ক্রিয়েটিং সাস্টেনেবেল এগ্রি-ওয়াটার এসএসই হিন্দোন সাব-বেসিন-আ মাল্টি স্কেল পার্টিসিপেটরি অ্যাপ্রোচ’ শীর্ষক প্রকল্পের জন্য সংশ্লিষ্ট পদে প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। শূন্যপদ একটি।

উল্লিখিত পদে অনূর্ধ্ব ৩৫ বছরের ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। আবেদনকারীদের পূর্বে নাইট্রোজেন সাইকেলিং, মাইক্রোবায়াল কমিউনিটি নিয়ে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। ন্যাচারাল সায়েন্সেস, এগ্রিকালাচার সায়েন্সেস বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে উল্লিখিত পদের জন্য বেছে নেওয়া হবে। এ ছাড়াও ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি এবং মেডিসিন শাখায় স্নাতককেও শর্তসাপেক্ষে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তিদের মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। ২৩ ফেব্রুয়ারি আইআইএসইআর কলকাতার নদিয়ার ক্যাম্পাসে ইন্টারভিউ নেওয়া হবে। বেলা সাড়ে ৯টার মধ্যে আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ উপস্থিত হতে হবে। আরও তথ্য জানতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IISER Kolkata Jobs Project Associate Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE