Advertisement
২০ মে ২০২৪
DRDO Apprenticeship 2024

ডিআরডিও-অধীনস্থ গবেষণাগারে অ্যাপ্রেন্টিস হিসাবে কাজের সুযোগ

সংস্থার তরফে মোট ১২৭ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। এক বছরের জন্য চলবে প্রশিক্ষণ।

Defence Metallurgical Research Laboratory.

ডিফেন্স মেটালার্জিক্যাল রিসার্চ ল্যাবরেটরি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মে ২০২৪ ১১:৫৬
Share: Save:

আইটিআই পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় প্রতিষ্ঠানে কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে ডিফেন্স মেটালার্জিক্যাল রিসার্চ ল্যাবরেটরির তরফে একটি বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই প্রতিষ্ঠানে এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। প্রসঙ্গত, সংশ্লিষ্ট প্রতিষ্ঠানটি ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের অধীনস্থ। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে সবিস্তার তথ্য রইল এই প্রতিবেদনে।

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

আগ্রহীদের ফিটার, টার্নার, মেকানিস্ট, ওয়েল্ডার, ইলেক্ট্রিশিয়ান, ইলেক্ট্রনিক্স, কম্পিউটার অপারেটর অ্যান্ড প্রোগ্রামিং অ্যাসিস্ট্যান্ট, কারপেন্টার, বুক বাইন্ডার হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মাধ্যমিক পাশ এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-এর শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে। মোট আসন সংখ্যা ১২৭। সংস্থার নিয়ামানুসারে নিযুক্তদের ভাতা প্রদান করা হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে আগ্রহীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাই, এ ক্ষেত্রে আলাদা করে কোনও আবেদনপত্র জমা দিতে হবে না। সংস্থার তরফে জানানো হয়েছে, নির্ধারিত দিনে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ইন্টারভিউ নেওয়া হবে।

এর জন্য আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে এই সংক্রান্ত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে প্রবেশ করে জীবনপঞ্জি, ছবি, শিক্ষাগত যোগ্যতা এবং পরিচয়পত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি অনলাইনে ফর্ম পূরণের মাধ্যমে জমা দিতে হবে। ৩১ মে আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদে জানতে সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DRDO Apprentice Recruitment 2024 Training
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE