Advertisement
১৯ জুলাই ২০২৪
Govt Jobs for Engineers

ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ ডিআরডিও অধীনস্থ সংস্থায়, আবেদনের শেষ দিন কবে?

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কমব্যাট ভেহিকল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এসট্যাব্লিশমেন্টে কাজের সুযোগ রয়েছে। ওই কাজের জন্য মোট ২৮ জনকে নিয়োগ করা হবে।

Combat Vehicles Research & Development Establishment - DRDO.

কমব্যাট ভেহিকল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এসট্যাব্লিশমেন্ট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১০:৪১
Share: Save:

ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় প্রতিষ্ঠান। এই মর্মে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-র ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, মেকানিক্যাল, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং নিয়ে যাঁরা স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, তাঁদের কমব্যাট ভেহিকল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এসট্যাব্লিশমেন্টে কাজ করতে হবে।

মোট ২৮ জনকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। এর জন্য পদপ্রার্থীদের বয়স ২৮ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। তবে উল্লিখিত বিষয়ে স্নাতক প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। সে ক্ষেত্রে তাঁদের গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া আবশ্যক।

নিযুক্তরা প্রতি মাসে ৩৭ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন। তাঁদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের নিরিখে নিয়োগ করা হবে। সেই পরীক্ষা এবং ইন্টারভিউ দেওয়ার জন্য প্রার্থীদের সরাসরি কমব্যাট ভেহিকল রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট এসট্যাব্লিশমেন্টে উপস্থিত থাকতে হবে। ইমেল মারফত কারা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ দিতে পারবেন, তা জানিয়ে দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে প্রকাশিত ফর্ম পূরণ করে আনুষঙ্গিক নথি-সহ আবেদন জানাতে হবে। ডাকযোগে কিংবা ইমেল মারফত ওই আবেদনপত্র জমা দেওয়া যাবে। তবে ইমেল মারফত আবেদন জমা দেওয়ার ক্ষেত্রে সমস্ত নথি পিডিএফ ফরম্যাটে পাঠানো বাধ্যতামূলক। সংশ্লিষ্ট বিষয়ে আরও তথ্যের জন্য ডিআরডিও-র ওয়েবসাইটের ‘কেরিয়ার’ বিভাগটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE