Advertisement
১৫ মে ২০২৪
Apprenticeship Jobs 2023

কেন্দ্রীয় সংস্থায় মাধ্যমিক উত্তীর্ণদের শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

কেন্দ্রীয় সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডে অ্যাপ্রেন্টিস হিসাবে প্রশিক্ষণ দেওয়া হবে। মোট এক বছর শিক্ষানবিশ হিসাবে কাজ শেখানো হবে।

Apprenticeship training.

ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১২:২৮
Share: Save:

মাধ্যমিক পাশ করেছেন, এমন প্রার্থীদের জন্য কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। সদ্যই এই মর্মে কেন্দ্রীয় সংস্থা ইলেকট্রনিক্স কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, এই সংস্থায় এক বছরের জন্য শিক্ষানবিশ নেওয়া হবে। কী ভাবে আবেদন করা যাবে, কারা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

কোন কোন বিভাগে প্রশিক্ষণ মিলবে?

প্রতিষ্ঠানের তরফে যে যে বিভাগে প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— ইএম, ইলেকট্রিশিয়ান, ফিটার, আর অ্যান্ড এসি, টার্নার, মেকানিস্ট, মেকানিস্ট (জি), কোপা, ওয়েল্ডার এবং পেন্টার। মোট শূন্যপদ ৪৮৪টি। মাধ্যমিক পাশ করেছেন এবং উল্লিখিত বিভাগে ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট তথা আইটিআই-র শংসাপত্র রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণের সুযোগ দেওয়া হবে।

প্রশিক্ষণ কোপা, ওয়েল্ডার এবং পেন্টার বিভাগে প্রশিক্ষিতদের ৭,৭০০ এবং অন্যান্য বিভাগের প্রশিক্ষিতদের ৮,০৫০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের ১৮ বছরের মধ্যে বয়স হতে হবে। তাঁদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র তৈরি করে তা ২৫ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবরের মধ্যে অনলাইনে পাঠাতে হবে। প্রার্থীদের আইটিআই-এর নম্বর এবং মেধার ভিত্তিতে উল্লিখিত বিভাগের জন্য শিক্ষানবিশ হিসাবে বাছাই করা হবে। আরও তথ্য জানতে প্রার্থীদের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE