Advertisement
০৫ মে ২০২৪
Govt Job Recruitment 2023

কলকাতা-সহ চার কেন্দ্রে কর্মী নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা, শূন্যপদ ক’টি?

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত নিয়োগের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী, ন্যাশনাল ক্লিন এয়ার প্রোগ্রাম (এনসিএপি)-র অধীনে কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

Central Pollution Control Board.

সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ড। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১১:৪৩
Share: Save:

চুক্তির ভিত্তিতে সেন্ট্রাল পলিউশন কন্ট্রোল বোর্ডে কর্মী নিয়োগ করা হবে। সংস্থার ন্যাশনাল ক্লিন এয়ার প্রোগ্রাম (এনসিএপি)-র জন্য কনসালট্যান্ট পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আবেদনকারীদের পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, উত্তরাখন্ড, তামিলনাড়ু-সহ মোট ২১টি রাজ্যের বিভিন্ন কেন্দ্রে নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৭৪টি।

প্রার্থীদের এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা আবশ্যক। এনভায়রনমেন্টাল পলিউশন ম্যানেজমেন্টে তিন থেকে পাঁচ বছর কাজের অভিজ্ঞতা প্রয়োজন। মাইক্রোসফট অফিস ব্যবহার করতে পারার দক্ষতা থাকা দরকার।

আবেদনকারীদের বয়স ৬৫ বছরের মধ্যে হতে হবে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য উল্লিখিত পদে নিয়োগ করা হবে। পরবর্তীকালে চাহিদার ভিত্তিতে মেয়াদ বৃদ্ধি করা হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের ৬০ হাজার থেকে ১ লক্ষ টাকা বেতন দেওয়া হবে।

প্রার্থীদের অনলাইনে আবেদন পাঠাতে হবে। প্রতিষ্ঠানের রিক্রুটমেন্ট পোর্টালে গিয়ে যাবতীয় নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ২০ সেপ্টেম্বর থেকে ১০ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE