Advertisement
০২ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2023

আইআইএসইআর কলকাতায় স্পোর্টস কোচ পদে নিয়োগ, শূন্যপদ ক’টি?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর কলকাতা দফতরে স্পোর্টস কোচ পদে নিয়োগ করা হবে। শর্ট টার্ম পিরিয়ডের ভিত্তিতে এই পদে নিযুক্তদের কাজ করতে হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর), কলকাতা। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৩ ১০:৫৮
Share: Save:

ফিজিক্যাল এডুকেশনে স্নাতক ডিগ্রি লাভ করেছেন, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইআইএসইআর)-এর কলকাতার দফতরে স্পোর্টস কোচ পদে আবেদন গ্রহণ করা হবে। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, অ্যাথলেটিক্স, ব্যাডমিন্টন, বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল, কবাডি, খো-খো, লন টেনিস, টেবিল টেনিস, ভলিবল এবং দাবা খেলার জন্য এক জন করে স্পোর্টস কোচ নিয়োগ করা হবে। স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফিজিক্যাল এডুকেশন বিষয়ে স্নাতক ডিগ্রি ছাড়াও এক বছরে ডিপ্লোমা কিংবা ছ’মাসের সার্টিফিকেশন কোর্স করেছেন, এমন প্রার্থীদের আবেদনও গ্রহণ করা হবে। তবে জাতীয় স্তরের স্কুল, ক্লাব কিংবা প্রতিষ্ঠানে অন্তত তিন বছরের কোচিংয়ের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

উল্লিখিত পদে নিযুক্ত ব্যক্তিদের ১ অক্টোবর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত কাজ করতে হবে। তাঁদের সপ্তাহে তিন দিন এবং চার ঘন্টা করে ক্লাস করাতে হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। মোট ১৫ হাজার টাকা প্রতি মাসে পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আগ্রহীদের ২৯ সেপ্টেম্বর বেলা ১০ টার মধ্যে আইআইএসইআর কলকাতার ক্যাম্পাসে ইন্টারভিউয়ের জন্য সরাসরি উপস্থিত থাকতে হবে। ওই দিন আবেদনপত্র, জীবনপঞ্জি, সচিত্র পরিচয়পত্র-সহ অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। সংশ্লিষ্ট পদ এবং নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

প্রাথমিক পর্বের জন্য মেধার ভিত্তিতে প্রার্থীদের বেছে নেওয়া হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পর্বে নিয়োগ করা হবে। প্রশিক্ষণ শেষে এমস কল্যাণীর তরফে প্রার্থীদের শংসাপত্র দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে ইমেল মারফত মেলযোগে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠাতে পারেন। ১৮ সেপ্টেম্বর, ২০২৩ পর্যন্ত আবেদনপত্র পাঠানো যাবে। ইন্টার্নশিপ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE