Advertisement
১৭ মে ২০২৪
WB Govt Jobs 2023

রাজ্যের উপভোক্তা বিষয়ক বিভাগে কর্মখালি, জেনে নিন আবেদনের শর্তাবলি

রাজ্য সরকারের তরফে ওয়েস্ট বেঙ্গল স্টেট কনজ়িউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশন (ডব্লুবিএসসিডিআরসি) এবং ডিস্ট্রিক্ট কনজ়িউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশনের (ডিসিডিআরসি) উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে।

Kreta Surakhya Bhawan.

ক্রেতা সুরক্ষা ভবন। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১৬
Share: Save:

রাজ্য সরকারের অধীনে উচ্চ পদে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে উপভোক্তা বিষয়ক বিভাগের (কনজ়িউমার অ্যাফেয়ার্স) তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ডিস্ট্রিক্ট কনজ়িউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশনে (ডিসিডিআরসি) প্রেসিডেন্ট এবং মহিলা সদস্য পদে কর্মী নিয়োগ করা হবে। এছাড়াও ওয়েস্ট বেঙ্গল স্টেট কনজ়িউমার ডিসপিউটস রিড্রেসাল কমিশনে (ডব্লুবিএসসিডিআরসি) সদস্য পদে কর্মী নিয়োগ করা হবে।

ডিসিডিআরসি-র প্রেসিডেন্ট পদে অনূর্ধ্ব ৬৩ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের জেলাস্তরের বিচারক পদে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

ডিসিডিআরসি-র মহিলা সদস্য পদে ৩৫ থেকে ৬৩ বছর বয়সি মহিলাদের নিয়োগ করা হবে। তাঁদের স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তীর্ণ হতে হবে। এছাড়াও কমজ়িউমার অ্যাফেয়ার্স, আইন, পাবলিক অ্যাফেয়ার্স, প্রশাসনিক কিংবা সমতুল্য বিভাগে অন্তত ১০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

ডব্লুবিএসসিডিআরসি-র সদস্য পদে ৪০ থেকে ৬৩ বছর বয়সি প্রার্থীদের নিয়োগ করা হবে। স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তবে তাঁদের অন্তত ১০ বছর কনজ়িউমার অ্যাফেয়ার্স, আইন, পাবলিক অ্যাফেয়ার্স, ম্যানেজমেন্ট, ফিনান্স কিংবা সমতুল্য বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার।

আগ্রহীদের মেধা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে বেতন দেওয়া হবে। প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্ম পূরণ করতে হবে। ডাকযোগে ওই ফর্ম-সহ সমস্ত আনুষঙ্গিক নথি ক্রেতা সুরক্ষা ভবনের অফিসে আবেদনপত্র হিসাবে পাঠাতে হবে। ২৭ সেপ্টেম্বর বেলা ৩টের মধ্যে আবেদন জমা দিতে হবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে উপভোক্তা বিষয়ক বিভাগের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE