Advertisement
০৭ মে ২০২৪
CSIR Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থার বিভিন্ন পদে কর্মখালি, শূন্যপদ ক’টি?

সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটের তরফে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র রিসার্চ ফেলো এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে যোগ্য ব্যক্তিদের নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৭:০৬
Share: Save:

কাউন্সিল ফর সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চে কর্মখালি। এই মর্মে প্রতিষ্ঠানের অধীনস্থ সেন্ট্রাল লেদার রিসার্চ ইনস্টিটিউটের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট, প্রজেক্ট অ্যাসোসিয়েট, জুনিয়র রিসার্চ ফেলো এবং সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদে বিভিন্ন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৪২টি।

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে রাশিবিজ্ঞান, পদার্থবিদ্যা, কম্পিউটার সায়েন্স, বায়োমেডিক্যাস সায়েন্সেস, ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন, স্পোর্টস বায়োমেকানিক্স অ্যান্ড কিনেসিয়োলজি, প্রস্থেটিক্স অ্যান্ড অর্থোসিস বিষয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। মোট এক বছরের চুক্তিতে অনূর্ধ্ব ৫০ বছর বয়সিরা কাজ করার সুযোগ পাবেন। মাসিক পারিশ্রমিক ২০,০০০ টাকা।

প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে রসায়ন, পদার্থবিদ্যা, লেদার টেকনোলজি, রাশিবিজ্ঞান, কম্পিউটার সায়েন্স, গণিত, ডেটা সায়েন্স, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। প্রতি মাসে ২৫ হাজার থেকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে।

রসায়ন, ন্যানোটেকনোলজি, পলিমার সায়েন্স, মেটিরিয়াল সায়েন্স কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। মাসিক পারিশ্রমিক ৩১ হাজার টাকা।

এ ছাড়াও সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট হিসাবে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডক্টরেট ডিগ্রি থাকতে হবে। তাঁর কম্পিউটার ব্যবহার করে আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। মাসিক পারিশ্রমিক হিসাবে মোট ৪২,০০০ টাকা দেওয়া হবে। বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে।

আগ্রহীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র নিয়ে ২২ এপ্রিল প্রতিষ্ঠানের প্রধান কার্যালয়ে উপস্থিত হতে হবে। সেখানেই সকাল ৯টা থেকে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ-এর প্রক্রিয়া শুরু হবে। এই বিষয়ে আরও জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CSIR-CLRI Recruitment 2024 WB Govt Job Alert
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE