Advertisement
২৩ জুলাই ২০২৪
WB Govt Job Recruitment 2024

অষ্টম পাশ ব্যক্তিদের কাজের সুযোগ পূর্ব বর্ধমানে, কী ভাবে আবেদন করবেন?

পূর্ব বর্ধমান জেলা আদালতের তরফে সংশ্লিষ্ট ব্যক্তিদের কাজের সুযোগ দেওয়া হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তিরা ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা বেতন হিসাবে পাবেন।

Purba Bardhaman District Court.

জেলা দেওয়ানি ও ফৌজদারি আদালত, বর্ধমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১১:৩৬
Share: Save:

জেলা আদালতে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে পূর্ব বর্ধমান জেলা আদালতের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নাইট গার্ড, ডে গার্ড এবং গার্ডেনার পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে মোট ১১ জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। তবে এই পদে শুধুমাত্র পুরুষ প্রার্থীদের আবেদনই গ্রহণ করা হবে।

সংশ্লিষ্ট পদের জন্য ১৮ থেকে ৪০ বছর বয়সি ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের বয়সের ক্ষেত্রে সর্বাধিক পাঁচ বছরের ছাড় দেওয়া হয়েছে। তবে, উভয় ক্ষেত্রেই প্রার্থীদের অষ্টম শ্রেণি উত্তীর্ণ হতে হবে। শারীরিক ভাবে সুস্থ এবং সবল প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

লিখিত পরীক্ষার মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। দু’দফায় পরীক্ষা নেওয়া হবে। প্রথম দফায় ১০০ নম্বর এবং দ্বিতীয় দফায় ৫০ নম্বরের পরীক্ষা হবে। পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে সংশ্লিষ্ট পদে যোগ্যদের নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিরা প্রতি মাসে ১৭,০০০ টাকা থেকে ৪৩,৬০০ টাকা বেতন হিসাবে পাবেন।

আগ্রহীদের ৩০০ টাকা জমা দিয়ে আবেদনপত্র জমা দিতে হবে। ডাকযোগে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, অন্যান্য নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ৪ মে। পরীক্ষা কবে নেওয়া হবে, তা ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bardhaman court WB Govt Job Alert Job Vacancy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE