Advertisement
০৩ মে ২০২৪
IITM Pune Recruitment 2024

প্রজেক্ট ম্যানেজার পদে কর্মী প্রয়োজন কেন্দ্রীয় প্রতিষ্ঠানে, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজি (আইআইটিএম) পুণের তরফে ওই পদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদের জন্য পিএইচডি সম্পন্ন করেছেন, এমন ব্যক্তি প্রয়োজন।

Indian Institute of Tropical Meteorology, Pune.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজি (আইআইটিএম), পুণে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৪:১৭
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ট্রপিক্যাল মেটেরোলজি (আইআইটিএম) পুণের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট ম্যানেজার পদে এক জন কর্মী নিয়োগ করা হবে। তাঁকে মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্সেস-এর অর্থপুষ্ট গবেষণা প্রকল্পে কাজের সুযোগ দেওয়া হবে।

ওই কাজের জন্য গণিত, পদার্থবিদ্যা, ওশান কিংবা অ্যাটমোস্ফেরিক সায়েন্সেস বিষয়ের মধ্যে যে কোনও একটিতে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁর প্রজেক্ট ম্যানেজমেন্ট ক্ষেত্রে ২০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ১ লক্ষ ২৫ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের বয়স ৪৫ বছর থেকে ৬৩ বছরের মধ্যে হতে হবে। সব মিলিয়ে প্রাথমিক ভাবে এক বছরের চুক্তির ভিত্তিতে ওই কাজে নিযুক্ত ব্যক্তিকে বহাল রাখা হবে। প্রকল্পে কাজের চাহিদার ভিত্তিতে পরবর্তীকালে ওই মেয়াদ বৃদ্ধি করা হলেও হতে পারে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে প্রথমে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। তার পর ওই ওয়েবসাইটের নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। ১৫ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের অনলাইন কিংবা অফলাইনে ইন্টারভিউ নেওয়া হবে। এই বিষয়ে আরও জেনে নিতে হলে, প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE