Advertisement
০৬ মে ২০২৪
Darjeeling Govt Jobs 2024

রাজ্যের সরকারি দফতরে কাজের সুযোগ, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

জিটিএ দার্জিলিঙের জেলা স্বাস্থ্য বিভাগের তরফে বিভিন্ন স্বাস্থ্য সংক্রান্ত কর্মসূচির জন্য কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে তাঁদের বিভিন্ন পদে কাজ করতে হবে।

Medical staff

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১৪:৩৬
Share: Save:

দার্জিলিং জেলায় বিভিন্ন পদে কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জিটিএ জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সংশ্লিষ্ট দফতরের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগ্রহীদের অনলাইনে আবেদন জমা দিতে হবে। নিযুক্তদের রাজ্যের স্বাস্থ্য দফতরের অধীনে কাজ করতে হবে।

জেলার স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন কর্মসূচির জন্য মোট ৪৪টি পদে কর্মী নিয়োগ করা হবে। অডিওলজিস্ট, ব্লক অ্যাকাউন্টস ম্যানেজার, ফার্মাসিস্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, কমিউনিটি নার্স, সাইকিয়াট্রিক নার্স, কাউন্সেলর, এএনএম ওএসটিসি, ফিজিওথেরাপিস্ট, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, ডেন্টাল টেকনিশিয়ান, অ্যাকাউন্ট্যান্ট, নিউট্রিশনিস্ট, কুক কাম কেয়ারটেকার, অপথালমিক অ্যাসিস্ট্যান্ট, যোগা ইনস্ট্রাকটার, আয়ুষ মেডিক্যাল অফিসার, ব্লক ডেটা ম্যানেজার — এই পদগুলিতে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ৪১টি।

সংশ্লিষ্ট পদে শুধু মাত্র রাজ্যের বাসিন্দারাই আবেদনের সুযোগ পাবেন। আবেদনতকারীদের ১৮ থেকে ৪০ বছরের মধ্যে বয়স হতে হবে। উল্লিখিত পদের জন্য চাহিদার ভিত্তিতে দশম উত্তীর্ণ থেকে বিভিন্ন বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। আগ্রহীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে সবিস্তারে জেনে নিতে হলে রাজ্য স্বাস্থ্য দফতরের বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। আবেদনকারীদের যোগ্যতা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে।

প্রকাশিত বিজ্ঞপ্তির নির্দেশিকা মোতাবেক অনলাইনে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি, অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা আবেদনমূল্য দিয়ে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ২০২৪-এর ৩ জানুয়ারি থেকে ১৮ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। এই প্রসঙ্গে আরও তথ্য জানতে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE