Advertisement
১৮ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2024

আইআইএসইআর কলকাতায় কর্মী প্রয়োজন, আবেদন করতে পারবেন কারা?

সংস্থার তরফে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই ব্যক্তিকে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৫:২০
Share: Save:

কেন্দ্রের অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন রিসার্চ, কলকাতার তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। ওই পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের ডিপার্টমেন্ট অফ বায়োটেকনোলজির তরফে নিয়োগ করা হবে।

সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তি ২৪,৮০০ টাকা বেতন হিসাবে পাবেন। মোট এক বছরের জন্য সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে। এই পদে রসায়ন, বায়োকেমিস্ট্রিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের স্নাতকোত্তর পর্বে ৬০ শতাংশের বেশি নম্বর থাকা বাধ্যতামূলক। গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

নিযুক্ত ব্যক্তিকে ‘এমুলেটিং নিউরোমরফিক সিন্যাপস ভায়া রেসিসটিভ স্টেট সুইচিং ইন নন-ইকুইলিব্রিয়াম অ্যাসেম্বলিস অফ অ্যামলয়েড পেপটাইডস’ শীর্ষক প্রকল্পে কাজ করতে হবে। মোট এক বছরের জন্য ওই প্রকল্পে কাজ করতে হবে। ইমেল মারফত ওই পদের জন্য আবেদন গ্রহণ করা হবে।

আবেদনের জন্য ইমেল মারফত আবেদনপত্র, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি-সহ অন্যান্য নথি পাঠাতে হবে। আবেদনপত্র ১৫ জানুয়ারির মধ্যে জমা দিতে হবে। ২৪ জানুয়ারি বেলা ২টো নাগাদ বাছাই করা প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই মর্মে আরও বিষয় জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE