Advertisement
১৮ মে ২০২৪
Govt Job Recruitment 2024

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসে পরামর্শদাতা পদে কর্মখালি, আবেদনের শেষ দিন কবে?

কেন্দ্রীয় ক্রেতা বিষয়ক, খাদ্য এবং গণবণ্টন মন্ত্রকের অধীনস্থ এই সংস্থায় পরামর্শদাতা পদে কর্মী প্রয়োজন। সংশ্লিষ্ট পদে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

BIS.

ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৩:৫৫
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকে কাজের সুযোগ। মন্ত্রকের অধীনস্থ সংস্থায় ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এই মর্মে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্ট্যান্ডারাইজ়ড অ্যাক্টিভিটিস বিভাগে পরামর্শদাতা (কনসালট্যান্ট) পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে। মোট এক বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে।

প্রসঙ্গত, এই সংস্থাটি কেন্দ্রীয় ক্রেতা বিষয়ক, খাদ্য এবং গণবণ্টন মন্ত্রকের অধীনস্থ। সংশ্লিষ্ট পদে ইঞ্জিনিয়ারিংয়ের বিভিন্ন শাখায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তবে, সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকরাও আবেদন করতে পারবেন। স্নাতকে ৬০ শতাংশের বেশি নম্বর থাকতে হবে।

তবে, আবেদনকারীদের অন্তত পাঁচ থেকে ১০ বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।নিযুক্তদের প্রতি মাসে ৭৫,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। আগ্রহীরা সংস্থার তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিটিতে থাকা কিউআর কোড স্ক্যান করে আবেদন জমা দিতে পারবেন। এ ছাড়াও ইমেল মারফত জীবনপঞ্জি-সহ আনুষঙ্গিক নথি জমা দেওয়ার সুযোগ থাকবে।

এই পদে আবেদনের জন্য আলাদা করে কোনও আবেদনমূল্য জমা দেওয়ার প্রয়োজন নেই। ১৯ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র গ্রহণ করা হবে। এই পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE