Advertisement
১৯ মে ২০২৪
RGIPT Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের নিয়োগ করবে কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠান, কী ভাবে আবেদন করবেন?

প্রতিষ্ঠানের পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড জিওইঞ্জিনিয়ারিং বিভাগের একটি প্রকল্পের জন্য রিসার্চ ফেলো প্রয়োজন।

Rajiv Gandhi Institute of Petroleum Technology.

রাজীব গান্ধি ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ জুলাই ২০২৩ ১১:৫৮
Share: Save:

কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেছেন করেছেন, এমন প্রার্থীদের জন্য কাজের সুযোগ। কেন্দ্রীয় সংস্থা রাজীব গান্ধি ইনস্টিটিউট অফ পেট্রোলিয়াম টেকনোলজিতে রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

প্রতিষ্ঠানের পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড জিওইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পে আট মাস কাজ করার জন্য প্রার্থী প্রয়োজন। প্রকল্পের নাম ‘মাইক্রোওয়েভ-অ্যাসিস্টেড মোবিলাইজ়েশন অফ ভিসকাস ক্রুড অয়েল ফর ইমপ্রুভড অয়েল রিকভারি অ্যান্ড ফ্লো অ্যাসিওরেন্স অ্যাপ্লিকেশন: আ স্টাডি অন ল্যাব-টু-ফিল্ড অ্যাপ্রোচ’।

কারা আবেদন করতে পারবেন?

পেট্রোলিয়াম/ কেমিক্যাল/ মেকানিক্যাল বা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর বা স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের নিয়োগ করা হবে। ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা বাঞ্ছনীয়।

এ ছাড়াও রসায়নে মাস্টার অফ সায়েন্স (এমএসসি) ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে স্নাতকোত্তর স্তরে অন্তত ৬৫ শতাংশ নম্বর থাকা দরকার।

প্রার্থীদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া আবশ্যক। শূন্যপদ দু’টি। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

পারিশ্রমিক:

মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

কী ভাবে আবেদন করা যাবে?

আগ্রহী প্রার্থীদের অনলাইনে মেলযোগে জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠাতে হবে।

উল্লিখিত পদে আবেদন করা যাবে ১৪ অগস্ট, ২০২৩ পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE