Advertisement
১৯ মে ২০২৪
ICMR-RMRC Recruitment 2023

আইসিএমআর ভুবনেশ্বরে সরাসরি কর্মী নিয়োগ, শূন্যপদ ক’টি? রইল বিস্তারিত

মাসে ১৮ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা বেতন পাওয়ার সুযোগ রয়েছে।

ICMR-Regional Medical Research Centre Bhubaneswar

আইসিএমআর-রিজিওনাল মেডিক্যাল রিসার্চ সেন্টার, ভুবনেশ্বর। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জুলাই ২০২৩ ১৪:৫০
Share: Save:

স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের জন্য কাজের সুযোগ। রিজিওনাল মেডিক্যাল রিসার্চ সেন্টার, ভুবনেশ্বর-এ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট-সহ তিনটি পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

কোন কোন বিভাগে নিয়োগ হবে?

টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান এবং ল্যাবরেটরি অ্যাটেন্ডেন্ট পদে ২৫ জন প্রার্থী প্রয়োজন। ফার্মেসি, কম্পিউটার সায়ন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি, মাইক্রোবায়োলজি, পাবলিক হেল্থ, লাইফ সায়েন্স, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক অ্যান্ড ইনস্ট্রুমেনটেশন— এই সমস্ত বিভাগে তাঁদের নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

ফার্মেসি বিভাগের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে ফার্মেসি বিষয়ে স্নাতকোত্তীর্ণ ব্যক্তিরা আবেদন করতে পারবেন। স্নাতকস্তরে ফার্স্ট ক্লাস পাওয়া দরকার। শূন্যপদ একটি।

কম্পিউটার সায়ন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্য স্নাতকস্তরে উল্লিখিত বিষয়ে স্নাতকোত্তীর্ণ হওয়া প্রয়োজন। এছাড়া সমতুল্য বিষয়ে ইঞ্জিনিয়ারিং/ টেকনোলজিতে স্নাতকোত্তীর্ণরাও আবেদন করতে পারবেন। শূন্যপদ একটি।

পাবলিক হেল্থ সংক্রান্ত বিষয়, যেমন ফিজিওথেরাপি, অকুপেশনাল হেল্থ, ডেন্টাল, নার্সিং-এর মধ্যে যে কোনও একটিতে স্নাতকস্তরের ডিগ্রি থাকলে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি।

স্নাতকস্তরে মাইক্রোবায়োলজি বিষয়ে ব্যাচেলর অফ সায়েন্স কিংবা বায়োটেকনোলজিতে স্নাতক ডিগ্রি থাকলে মাইক্রোবায়োলজি বিভাগে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি।

লাইফ সায়েন্স বিভাগে প্রাণিবিদ্যা/ এনটোমোলজি/ বায়োটেকনোলজি/ বায়োকেমিস্ট্রি/ পরিবেশ বিজ্ঞান/ অণুজীববিদ্যা/ মলিকিউলার বায়োলজি/ ইমিউনোলজি/ প্যারাসাইটোলজি বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তীর্ণ হওয়া প্রয়োজন। শূন্যপদ দু’টি।

ইলেকট্রিক্যাল বিভাগের টেকনিশিয়ান পদে আবেদনকারীদের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা থাকা প্রয়োজন। তবে যে সমস্ত প্রার্থীরা বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন এবং ৫৫ শতাংশের বেশি নম্বর পেয়েছেন, তাঁরাও আবেদন করতে পারবেন।

ইলেকট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেনটেশন বিভাগের টেকনিশিয়ান পদে কাজ করতে আগ্রহীদের ইলেকট্রিক্যাল ইলেকট্রনিক্স অ্যান্ড ইনস্ট্রুমেনটেশন বিষয়ে ডিপ্লোমা থাকা দরকার। তবে যে সমস্ত প্রার্থীরা বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন এবং ৫৫ শতাংশের বেশি নম্বর পেয়েছেন, তাঁরাও আবেদন করতে পারবেন।

টেকনিশিয়ান পদে ল্যাবরেটরি টেকনোলজি বিষয়ে ডিপ্লোমা প্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন। তবে যে সমস্ত প্রার্থীরা বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন এবং ৫৫ শতাংশের বেশি নম্বর পেয়েছেন, তাঁরাও আবেদনের সুযোগ পাবেন।

ল্যাবরেটরি অ্যাটেন্ডেন্ট হিসেবে ন্যূনতম এক বছর কোনও সরকারি বা সরকার অধিগৃহীত প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

বেতন:

অভিজ্ঞতা এবং শিক্ষাগত যোগ্যতার নিরিখে মাসে ১৮ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা বেতন হিসেবে পাবেন।

উল্লিখিত পদে অনলাইনে আবেদন জানাতে হবে। প্রার্থীরা রিজিওনাল মেডিক্যাল রিসার্চ সেন্টার, ভুবনেশ্বর কিংবা ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এর ওয়েবসাইটে আবেদন জানাতে পারবেন। নথি জমা দেওয়ার শেষ দিন ২৭ জুলাই, ২০২৩। নিয়োগের অন্যান্য শর্তাবলি দেখার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE