Advertisement
১৬ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2023

শিবপুর আইআইইএসটিতে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

প্রতি মাসে ফেলোশিপের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ ৩৫ শতাংশ ভাতা দেওয়া হবে।

IIEST Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৭:১১
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে গবেষণার সুযোগ রয়েছে। সেই মর্মে সম্প্রতি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। নির্দিষ্ট মেয়াদের জন্য যোগ্য প্রার্থী নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন করতে হবে অনলাইনে।

প্রতিষ্ঠানের সেন্টার ফর হেলথকেয়ার সায়েন্স অ্যান্ড টেকনোলজির গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। প্রকল্পটি হোমিয়োপ্যাথিক ওষুধ সংক্রান্ত। গবেষণার জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের আয়ুষ মন্ত্রকের অধীনস্থ সেন্ট্রাল কাউন্সিল ফর রিসার্চ ইন হোমিয়োপ্যাথি।

প্রকল্পে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য প্রার্থীদের অনূর্ধ্ব ৩২ বছর বয়সি হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তিকে প্রকল্পে এক বছর কাজ করতে হবে। প্রতি মাসে তাঁর ফেলোশিপের পরিমাণ হবে ৩৫,০০০ টাকা। এ ছাড়াও, বাড়িভাড়া বাবদ ৩৫ শতাংশ ভাতা দেওয়া হবে।

আবেদনকারীদের বায়োটেকনোলজি বা বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে এমই/ এমটেক থাকতে হবে। এ ছাড়া গবেষণা সম্পর্কিত বিষয়ে দু’বছর জেআরএফ হিসাবে কাজের অভিজ্ঞতা এবং পিএইচডি প্রোগ্রামে নাম নথিভুক্ত থাকাও জরুরি।

আগ্রহীদের জীবনপঞ্জি, আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ যথাসময়ে বাছাই প্রার্থীদের জানানো হবে। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE