Advertisement
০২ মে ২০২৪
IIIT Kalyani Recruitment 2023

আইআইআইটি কল্যাণীতে গবেষণার সুযোগ, কোন পদে, কত বেতনে নিয়োগ হবে?

নিয়োগের প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা। তৃতীয় বছরে এই পরিমাণ বেড়ে ৩৫,০০০ টাকা হবে।

IIIT Kalyani

আইআইআইটি কল্যাণী। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৮
Share: Save:

কল্যাণীর ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইআইটি)-তে গবেষণার জন্য প্রার্থী নিয়োগ করা হবে। বুধবার সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পে আবেদন জানাতে হবে অনলাইন এবং অফলাইন উভয় মাধ্যমেই।

প্রতিষ্ঠানের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রকল্পটির মেয়াদ তিন বছর। নিয়োগের প্রথম দু’বছরে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা। তৃতীয় বছরে এই পরিমাণ বেড়ে ৩৫,০০০ টাকা হবে। এ ছাড়াও মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতা।

প্রকল্পটির নাম -‘সাইক্লোন ইনটেনসিটি অ্যান্ড ট্র্যাক প্রেডিকশন ইউজিং ডিপ লার্নিং’। প্রকল্পটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর একটি ‘পাওয়ার গ্রান্ট’ প্রকল্প।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ ইনফরমেশন টেকনোলজিতে এমই/ এমটেক ডিগ্রি বা ফিজিক্সে এমএসসি ডিগ্রি থাকতে হবে। ডিগ্রি কোর্সে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকাও জরুরি। যাঁদের এমএসসি ডিগ্রি রয়েছে, তাঁদের গেট/ নেট পাশের শংসাপত্রও থাকতে হবে। এমই/ এমটেক ডিগ্রিধারীদের ক্ষেত্রে গেট যথাযথ নম্বর থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। এর পর সেই আবেদনপত্র এবং অন্যান্য নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও। আবেদন জানানোর এবং নথি পাঠানোর শেষ দিন আগামী ১১ অক্টোবর। এর পর বাছাই প্রার্থীদের এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ১৮ অক্টোবর (সম্ভাব্য তারিখ)। নিয়োগ সংক্রান্ত বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE